হাসারাঙ্গার এক ওভারে ব্যাকফুটে বাংলাদেশ 

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2024-03-15 16:30:44

টি-টোয়েন্টি সিরিজের তিন ম্যাচেই ওপেনিংয়ে লিটনের বিপরীতে নেমেছিলেন সৌম্য। সেখানে সিরিজে তার ব্যাট থেকে এসেছে স্রেফ ৪৯ রান। এতে ফের একবার আলোচনায় সৌম্যর একাদশে থাকা নিয়ে। তবে তার সক্ষমতায় আস্থা রেখে প্রথম ওয়ানডেতেও ওপেনিংয়ে সৌম্য, সেখানেও স্রেফ ৩ রান করে সাজঘরে এই বাঁহাতি ব্যাটার। তবে দ্বিতীয় ওয়ানডেতে কাটালেন সেই রান খরা। 

বুঝেশুনে শুরু করে সময় নিয়ে বাড়িয়েছেন রানের গতি। ফিফটি পেরোনো ইনিংসে মাঝেই গড়েন কীর্তি। দশম বাংলাদেশি ব্যাটার হিসেবে পূর্ণ করেন ২ হাজার রানের মাইলফলক। তবে সেখান থেকে আর এগোতে পারলেন না এই বাঁহাতি ব্যাটার। ৬৮ রান করে ২২তম ওভারে আউট হলেন হাসারাঙ্গার বলে এর ঠিক এক বল পর রানের খাতা না খুলে ফেরেন মাহমুদউল্লাহ রিয়াদও। ২ উইকেটে ১৩০ স্কোরকার্ড থেকে ৪ উইকেটে ১৩০, হাসারাঙ্গার সেই এক ওভারেই যেন ব্যাকফুটে চলে এলো স্বাগতিকরা।  

শেষ খবর পাওয়া পর্যন্ত ২৫ ওভার শেষে ৪ উইকেট হারিয়ে ১৪১ রান তুলেছে স্বাগতিকরা। 

এর আগে টসে হেরে ব্যাট করতে নেমে ঠিক আগের ম্যাচে নিজেদের ইনিংসের প্রথম ওভারকে ফিরিয়ে আনেন লিটন দাস। বোলিংয়ে দিলশান মাদুশাঙ্কা, বিপরীতে শূন্য রানে আউট লিটন। প্রথম ওয়ানডেতে প্রথম বলেই বোল্ড হওয়ার পর এই ম্যাচে ইনিংসের তৃতীয় বলে স্কয়ার লেগে ক্যাচ দিয়ে ফেরেন এই ডানহাতি উইকেটরক্ষক ব্যাটার। 

পরের ওভারের প্রথম বলেই আরও একটি উইকেট হারাতে বসেছিল স্বাগতিকরা। তবে ফার্স্ট স্লিপে পাতুম নিশাঙ্কা ক্যাচ ছেড়ে দিলে সুযোগ পান আগের ম্যাচের সেঞ্চুরিয়ান শান্ত। সেই সুযোগ বেশ ভালোভাবেই কাজে লাগালেন বাংলাদেশের এই অধিনায়ক। এরপরই চড়ে বসতে থাকেন লঙ্কান বোলারদের ওপর। অপরপ্রান্ত থেকে তকে সঙ্গ দিয়ে বেশ ভালোভাবেই এগোতে থাকেন সৌম্য। তবে আগের ম্যাচের সেঞ্চুরি হাঁকিয়ে এই ম্যাচে ৪০ রান করে শান্ত ফিরলে ভাঙে তাদের ৭৫ রানের সময় উপযোগী জুটি। 

সেখান থেকে রানের গতি ধরে রেখে তাওহীদ হৃদয়কে নিয়ে এগোতে থাকেনসৌম্য। আভাস দিচ্ছিল বড় সংগ্রহেরই। তবে হাসারাঙ্গার সেই এক ওভারে বদলে দিল অনেক কিছুই। ইনিংস মাঝের সেই চাপ সামলাতে ২২ গজে বর্তমানে ব্যাট করেছেন হৃদয় ও মুশফিক। 



এ সম্পর্কিত আরও খবর