বৃষ্টিবিঘ্নিত দিনে রানবন্যা, আবাহনী-প্রাইমের টানা দ্বিতীয় জয়

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা ২৪ | 2024-03-14 18:27:59

ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে শুরুটা চ্যাম্পিয়নের মতোই করেছে বর্তমান চ্যাম্পিয়ন আবাহনী। গাজী টায়ার্সকে ডিএলএস পদ্ধতিতে ১৪৬ রানে হারিয়ে টানা দ্বিতীয় জয় তুলে নিয়েছে তারা। তবে জয় দিয়ে টুর্নামেন্ট শুরু করলেও দ্বিতীয় ম্যাচে হারের মুখ দেখেছে গত আসরের রানার-আপ শেখ জামাল। শাইনপুকুরের কাছে ৬ উইকেটে হেরে বসেছে তারা।

দিনের অন্য ম্যাচে প্রাইম ব্যাংকের রানপাহাড়ের সামনে মুখ থুবড়ে পড়েছে ব্রাদার্স ইউনিয়ন। ১৬৫ রানের বড় জয় পেয়েছে তামিম ইকবালের প্রাইম ব্যাংক।

ফতুল্লার খান সাহেব ওসমান আলি স্টেডিয়ামে বৃষ্টিবিঘ্নিত ম্যাচে টসে হেরে আগে ব্যাট করতে হয় আবাহনীকে। সাব্বির হোসেন, মাহমুদুল হাসান জয় এবং জাকের আলি অনিকের তিন ফিফটিতে চড়ে বড় সংগ্রহ পায় তারা। ৫০ ওভার ব্যাট করে চ্যাম্পিয়নরা জমা করে ৭ উইকেটে ৩৪৩ রান।

দুই রানের জন্য সেঞ্চুরি মিস করেছেন সাব্বির। জয়ের ব্যাটে এসেছে ৭৩ রান। আবাহনীর রান তিনশর ঘর ছাড়ানোর ক্ষেত্রে বড় ভূমিকা রাখেন সদ্য জাতীয় দলে নজরকাড়া অনিক। তার ব্যাট থেকে আসে ৭৬ রানের হার না মানা ইনিংস।

বড় লক্ষ্য তাড়া করতে নেমে বৃষ্টি-বাধার মুখে পড়ে গাজী টায়ার্সের ইনিংস। তাতে ডিএলএস পদ্ধতিতে ৪০ ওভারে লক্ষ্য নেমে আসে ৩১০ রানে। দলটির অধিনায়ক গাজী মোঃ তাহজিবুল ইসলামের অপরাজিত ৫৮ রানের ইনিংসের পরও নির্ধারিত ৪০ ওভারে ৯ উইকেটে ১৬৩ রানের বেশি করতে পারেনি গাজী। আবাহনীর পক্ষে তিনটি করে উইকেট নেন খালেদ এবং মোসাদ্দেক।

বৃষ্টিবিঘ্নিত দিনে ৪৭ ওভারে নেমে এসেছিল শেখ জামাল-শাইনপুকুর ম্যাচ। টসে হেরে আগে ব্যাট করে সোহান-সৈকতের জোড়া ফিফটিতে ৪৭ ওভারে ৭ উইকেটে ২৩৭ রান করে জামাল। তবে ৪৪.৫ ওভারেই সে রান তাড়া করে ফেলে শাইনপুকুর। দলটির পক্ষে পঞ্চাশোর্ধ্ব রানের ইনিংস খেলেন ওপেনার খালিদ হাসান, মার্শাল আইয়ুব ও অধিনায়ক আকবর আলি। ৬২ রানের ইনিংস খেলা আকবর দলকে জিতিয়ে তবেই মাঠ ছাড়েন।

বিকেএসপির চার নম্বর মাঠে আজ (বৃহস্পতিবার) রান উৎসব করেছেন প্রাইম ব্যাংকের পারভেজ হোসেন ইমন ও শাহাদাত হোসেন দিপু। দুই ওপেনারের জোড়া সেঞ্চুরিতে ৪৯ ওভারে নেমে আসা ম্যাচে ৪ উইকেটে ৩৮০ রানের পাহাড় গড়ে প্রাইম ব্যাংক। ১২৯ বলে ৯ চার ও ৮ ছয়ে ১৫১ রান করেন ইমন। দিপু খেলেন ১১৯ রানের অনবদ্য এক ইনিংস।

জ্যামের কারণে দুই ঘণ্টা দেরিতে মাঠে এসে তিন নম্বরে ব্যাটিংয়ে নামেন তামিম। তবে প্রথম ম্যাচের মতো এই ম্যাচেও তার ব্যাট হাসেনি। ১৫ বলে ১৬ রান করে সালাউদ্দিন শাকিলের বলে আবু জায়েদ রাহীর ক্যাচ হয়ে ফিরেছেন এই ওপেনার।

জবাব দিতে নেমে ওপেনার আবদুল মজিদের ফিফটিতে অসম্ভবকে সম্ভব করার কিছুটা সংকল্প দেখিয়েছিল ব্রাদার্স। তবে ৫৬ রান করে মজিদ ফেরার পর ম্যাচ থেকে চূড়ান্তভাবে ছিটকে যায় তারা। শেষ পর্যন্ত ৪৯ ওভার ব্যাট করলেও ৯ উইকেট হারিয়ে ২১৫ রানে থামতে হয় তাদের। প্রাইম ব্যাংকের পক্ষে সর্বোচ্চ তিনটি করে উইকেট নেন দুই স্পিনার নাজমুল অপু এবং সানজামুল ইসলাম।

এ সম্পর্কিত আরও খবর