তানজিমের তাণ্ডবের পর ঘুরে দাঁড়াচ্ছে লঙ্কানরা  

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2024-03-13 16:25:33

চট্টগ্রামে প্রথম ওয়ানডেতে লঙ্কানদের ইনিংসের অর্ধেক ওভার পর্যন্ত লড়াইটা যেন শ্রীলঙ্কা ও তানজিম হাসান সাকিবের মধ্যে। শুরুতে টসে জিতে ব্যাট করতে নেমে দারুণ ছন্দে এগোতে থাকে সফরকারী দলের ওপেনাররা। সেখানে একের পর বোলার পরিবর্তন করেও যখন উইকেট পাচ্ছিল না স্বাগতিকরা, সেখানে ভিন্ন পথে হাঁটলেন তানজিম। টানা তিন ওভারে ফেরালেন লঙ্কান টপ-অর্ডারের তিন ব্যাটারকে। 

৮৪ রানেই ৩ উইকেট হারানোর পর সেই চাপ সামলে নিতে ২২ গজে বর্তমানে ব্যাট করছেন অধিনায়ক কুশল মেন্ডিস ও চারিত আসালাঙ্কা। শেষ খবর পাওয়া পর্যন্ত ২৫ ওভার শেষে ৩ উইকেট হারিয়ে সফরকারীদের সংগ্রহ ১২৭ রান। 

এদিকে শুরুর ৯ ওভার পর্যন্ত ম্যাচ ছিল লঙ্কানদের দখলেই। সেখানে বিনা উইকেটে ৬৮ রান তুলেছিল তারা। তবে শরিফুল-তাসকিন-তাইজুলদের ছাপিয়ে দলকে শুরুর ব্রেক থ্রু এনে দেন তানজিম হাসান সাকিব। নিজের পরপর দুই ওভারেই ফেরান উড়তে থাকা দুই ওপেনার আভিশকা (৩৩) ও নিশাঙ্কাকে (৩৬)।

সেখানেই থামেননি তানজিম। দলীয় ৮৪ রানের মাথায় ফিরিয়েছেন সাদিরা সামারাবিক্রমাকেও (৩)। সেই চাপ থেকে অনেকটাই সামলে ওঠার আভাস দিচ্ছে মেন্ডিস-আসালাঙ্কা জুটি। চতুর্থ উইকেটে এরই মধ্যে এই জুটি স্কোরবোর্ডে যোগ করেছে রান। ৩২ রানে অপরাজিত আছেন মেন্ডিস। 



এ সম্পর্কিত আরও খবর