এমবাপের নৈপুণ্যে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টারে পিএসজি

ফুটবল, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2024-03-06 12:21:40

পিএসজির হয়ে আরও একবার জ্বলে উঠলেন ফরাসি তারকা ফরোয়ার্ড কিলিয়ান এমবাপে। তার জোড়া গোলের সুবাদে রিয়াল সোসিয়েদাদকে হারিয়ে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে জায়গা করে নিল লুইস এনরিকের দল।

সোসিয়েদাদের মাঠে এদিন দ্বিতীয় লেগের ম্যাচে তাদের ২-১ গোলে হারিয়ে মোট ৪-১ ব্যবধানের দাপুটে জয় তুলে নিয়েছে প্যারিস সেন্ট জার্মেই।

ম্যাচের ১৫তম মিনিটেই উসমান দেম্বেলের বাড়ানো বল ঠান্ডা মাথায় প্রতিপক্ষের জালে প্রবেশ করান এমবাপে। প্রথম লেগেও দলের হয়ে প্রথম গোলটি করেছিলেন এমবাপে। এর মাধ্যমে ইউরোপের শীর্ষ পাঁচ লিগের মধ্যে প্রথম খেলোয়াড় হিসেবে চলতি মৌসুমে ৪০টি গোলের সঙ্গে জড়িত থাকলেন তিনি।

আক্রমণরত উসমান দেম্বেলে

 

আরও বেশ কিছু আক্রমণ চালালেও প্রথমার্ধে ব্যবধান বাড়াতে পারেনি সফরকারীরা। বিরতির পর নতুন উদ্যমে মাঠে নামে পিএসজি। ৫৬তম মিনিটে দুর্দান্ত একটি ফিনিশ করে নিজের দ্বিতীয় গোলটিও আদায় করেন বিশ্বকাপজয়ী তারকা এমবাপে।

নিজেদের সর্বোচ্চ চেষ্টা করেও স্বাগতিকরা সমতায় ফিরতে পারেনি। ম্যাচের শেষ বাঁশি বাজার আগ মুহুর্তে একটি সান্ত্বনাসূচক গোল আদায় করে সোসিয়েদাদ। এতে ইউসিএলের চলতি মৌসুমের শেষ ষোলো বেশ স্বাচ্ছন্দ্যেই টপকে যায় পিএসজি।

এ সম্পর্কিত আরও খবর