আল্টিমেট পাওয়ারলিফটিং চ্যাম্পিয়ন আদিত্য পারভেজ

বিবিধ, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা ২৪ | 2024-03-04 17:11:43

সম্প্রতি 'শেখ রাসেল রোলার স্কেটিং কমপ্লেক্সে' অনুষ্ঠিত হয়ে গেল ষষ্ঠ বাংলাদেশ পাওয়ারলিফটিং চ্যাম্পিয়নশিপ-২০২৩। বাংলাদেশ পাওয়ারলিফটিং এ্যাসোসিয়েশন আয়োজিত এই প্রতিযোগিতায় দেশের বিভিন্ন প্রান্ত থেকে ১২২ জন প্রতিযোগী বিভিন্ন ওজন, শ্রেনী, বয়স ও জেন্ডারভেদে মোট ১৯ ক্যাটাগরিতে অংশগ্রহণ করেন। এই ক্যাটাগরিগুলো হচ্ছে প্যারালিফটিং, পুরুষ সাব-জুনিয়র (১৪-১৮ বছর), জুনিয়র (১৯-২৩ বছর), ওপেন (১৯+), মাষ্টারস (৪০+ বছর), মহিলা ওপেন এবং মাষ্টারস)।

আদিত্য পারভেজ সর্বমোট ৬৯৫ কেজি ওজন উত্তোলন করে আল্টিমেট চ্যাম্পিয়ন (সেরাদের সেরা বিজয়ী) এবং এশা ফাতিম ৩১৫ কেজি ওজন উত্তোলন করে ওয়ান্ডার ওমেন খেতাব জিতে নেন। সেরা সাব জুনিয়র এবং সেরা জুনিয়র পাওয়ারলিফটার হয়েছেন যথাক্রমে আল সামি এবং সুলতান নাসরুল্লাহ। অন্যান্য ক্যাটাগরির বিজয়ীরা হলেন মো: ইলিয়াস খান, সুলতান নাসরুল্লাহ, আবদুল্লাহ, আশরাফুল রুহান, আল সামি, শাহির শাহেদ, আতিকুর রহমান, আমিন ভূঁইয়া, মেহেদী হাসান, তাসিন মুনতাকা আলী, রতন শেখ, ইমরান আহমেদ, আদিত্য পারভেজ রাতুল, আরমান বিন মাহমুদ, মো. শাম্মী নাসরিন, তানিশা আক্তার, মাহা ইকবাল, এশা ফাতেম ও ফাতেমা নিশু।

এছাড়া এবার প্রতিযোগীতায় বাংলাদেশের ৮ বিভাগীয় সেরা পাওয়ারলিফটারদের বিশেষ খেতাব দেয়া হয়।

২০১৮ সালে সূচনা থেকে, বাংলাদেশ পাওয়ারলিফটিং অ্যাসোসিয়েশন পাওয়ারলিফটিং খেলা প্রচার, প্রশিক্ষণ, আয়োজনে কাজ করে যাচ্ছে।

২০২২ সাল থেকে আন্তর্জাতিক পাওয়ারলিফটিং ফেডারেশন (আইপিএফ) এবং এশিয়ান পাওয়ারলিফটিং ফেডারেশন (এপিএফ) এর একজন গর্বিত সদস্য হিসেবে, বাংলাদেশ বিশ্বজুড়ে মর্যাদাপূর্ণ আন্তর্জাতিক চ্যাম্পিয়নশিপে অংশগ্রহণ করছে। আন্তর্জাতিক মঞ্চে বাংলাদেশ পাওয়ারলিফটিং দলের অর্জন দেশের অভ্যন্তরে খেলাধুলার জনপ্রিয়তাকে আরও উন্নীত করেছে। ২০২২ এবং ২০২৩ সালে বাংলাদেশ পাওয়ারলিফটিং দলটি অসাধারণ পারফরম্যান্স প্রদর্শন করে, তুরস্ক, সংযুক্ত আরব আমিরাত এবং মালয়েশিয়াতে ওয়ার্ল্ড পাওয়ারলিফটিং এবং এশিয়ান পাওয়ারলিফটিং চ্যাম্পিয়নশিপে মোট ৩ টি স্বর্ণ, ৬ টি রৌপ্য এবং ৪টি ব্রোঞ্জ পদক অর্জন করে, বৈশ্বিক পাওয়ারলিফটিং প্ল্যাটফর্মে বাংলাদেশের দক্ষতা প্রদর্শন করে।

এ সম্পর্কিত আরও খবর