জাভির বিকল্প এখনো খোঁজা শুরু করেনি বার্সা

ফুটবল, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2024-03-02 21:42:53

জাভির ক্লাব ছাড়ার সিদ্ধান্তের পর থেকেই লা লিগায় যেন আরও ফুরফুরে বার্সেলোনা। গত ২৭ জানুয়ারি সবাইকে অবাক করে মৌসুম শেষেই ক্লাব ছাড়ার ঘোষণা দেন প্রধান কোচ জাভি হার্নান্দেজ। তার সিদ্ধান্তের পর পাঁচ ম্যাচ খেলে কাতালান দলটি। সেখানে চারটি জয় এবং এক ড্রয়ে সম্ভাব্য ১৫ পয়েন্টের মধ্যেই ১৩ পয়েন্ট যোগ হয়েছে বার্সার ঝুলিতে। সেখানে সবশেষ ম্যাচে গেতাফেকে ৪-০ গোলে হারিয়েছে দলটি। সেখানে সমর্থকরা গ্যালারিতে থেকে ফোঁটায় জাভির নামের ফোয়ারা। সমর্থকদের এই ভালোবাসার প্রতি সম্মান জানালেও নিজের সিদ্ধান্তে অটল থাকার কথা জানান জাভি।

এতে সিদ্ধান্ত ফেরানোর সম্ভাবনা আর নেই বললেই চলে। এবং কে হতে চলেছে জাভির উত্তরসূরি এমন প্রশ্নের উত্তরের পথে অনেকেই। তবে জাভির জায়গায় নতুন কোচ খুঁজতে নামেনি লা লিগার বর্তমান চ্যাম্পিয়নরা। বিষয়টি জানিয়েছেন ক্লাবটির ক্রীড়া পরিচালক ডেকো।

সম্প্রতি স্পেনের একাধিক গণমাধ্যমে এমন খবর ছড়িয়ে পড়ে, নতুন কোচ খুঁজছে কাতালান দলটি। তবে অঙ্গরাজ্যটির রেডিও কাতালুনিয়াকে দেওয়া এক সাক্ষাৎকারে বিষয়টি পরিষ্কার করেন ডেকো। জানান, এখনো সময় হয়নি কোচ খোঁজার।

সেখানে ডেকো বলেন, ‘এটা নিয়ে তেমন কিছু বলারনেই। কেননা, আমরা এখনো নতুন কোচের খোঁজ করা শুরু করিনি। সেই সময়ও এখন হয়নি। মৌসুম এখনো বাকি। সামনে আমাদের আরও অনেক কিছু আছে।’

কোচ খোঁজার আগে আগামী মৌসুমের দল ও পরিকল্পনা চূড়ান্ত করার কথা জানান ডেকো। পরবর্তীতে সেই মাফিক কোচ খুঁজবে দলটি। এদিকে এই মুহূর্তে ভালো মানের কোচ ফাঁকা নেই বলেও জানান তিনি।

এ সম্পর্কিত আরও খবর