দল ঘোষণা করল আর্জেন্টিনা ও ব্রাজিল

ফুটবল, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2024-03-02 13:10:50

আসছে কোপা আমেরিকার প্রস্তুতির জন্য আলাদা আলাদা প্রীতি ম্যাচ খেলতে মাঠে নামবে ফুটবলের দুই পরাশক্তি এবং চিরপ্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনা ও ব্রাজিল। এই ম্যাচগুলোর জন্য দল ঘোষণা করেছে লাতিন আমেরিকার দুই দল।

সালভাদর ও কোস্টারিকার বিপক্ষে দুটি প্রীতি ম্যাচ খেলতে নামবে বর্তমান বিশ্বচ্যাম্পিয়নরা। এই ম্যাচগুলোর জন্য অভিজ্ঞ ও তরুণ খেলোয়াড়দের নিয়ে দল সাজিয়েছেন আর্জেন্টাইন কোচ লিওনেল স্কালোনি। দলে লিওনেল মেসি, দি মারিয়ার মতো অভিজ্ঞতাসম্পন্ন সিনিয়র ফুটবল যেমন আছেন, তেমনি আছেন অনূর্ধ্ব-২০ দলের তরুনরাও।

চোটের কারণে দলে জায়গা পাননি লিসান্দ্রো মার্তিনেজ, গনজালো মন্তিয়েল, মার্কোস আকুইনা এবং গুইদো রদ্রিগেজ। আগামী ২২ মার্চ ফিলাডেলফিয়াতে এল সালভাদরের বিপক্ষে এবং ২৬ মার্চ লস অ্যাঞ্জেলেসে কোস্টারিকার বিপক্ষে মাঠে নামবে আর্জেন্টিনা।

কোচের দায়িত্ব পাওয়ার পর এই প্রথমবার দল ঘোষণা করলেন ব্রাজিলের দরিভাল। বেশ চমক দিয়েই তিনি তার দলটি সাজিয়েছেন। আর্জেন্টিনার মতো ব্রাজিলের দলেও আছে অভিজ্ঞতা এবং তারুণ্যের মিশেল। ২৩ মার্চ ওয়েম্বলিতে স্বাগতিক ইংল্যান্ডের বিপক্ষে এবং ২৬ মার্চ রাতে স্পেনের বিপক্ষে মাঠে নামবে ব্রাজিল।

আর্জেন্টিনা দল

গোলরক্ষক: ফ্রাঙ্কো আরমানি, ওয়াল্টার বেনটেজ, এমিলিয়ানো মার্তিনেজ।
ডিফেন্ডার: গেরমান পেজেল্লা, নেহুয়ান পেরেজ, নিকোলাস ওতামেন্দি, ক্রিস্টিয়ান রোমেরো, নিকলোসা তালিয়াফিকো, মার্কোস সেনেসি, নাহুয়েল মলিনা, ভ্যালেন্টিন বারকো।
মিডফিল্ডার: এজকুয়েল পালাসিওস, রদ্রিগো ডি পল, লেয়ান্দ্রো পারেদেস, অ্যালেক্সিস ম্যাক অ্যালিস্টার, এনজো ফার্নান্দেজ, গিওভানি লো সেলসো।
ফরোয়ার্ড: নিকোলাস গঞ্জালেস, আলেহান্দ্রো গারনাচো, ফাকুন্দো বুয়োনানোত্তে, ভ্যালেন্টিন কার্বনি, আনহেল দি মারিয়া, লিওনেল মেসি, হুলিয়ান আলভারেজ, লাওতারো মার্তিনেজ এবং পাউলো দিবালা।

ব্রাজিল দল

গোলরক্ষক: এডারসন, রাফায়েল, বেন্তো।
ডিফেন্ডার: দানিলো, ইয়ান কৌতো, ওয়েন্ডেল, আইরটন লুকাস, গ্যাব্রিয়েল মাগালায়েস, মার্কুইনোস, বেরালদো, মুরিলো।
মিডফিল্ডার: আন্দ্রে, ব্রুনো গিমারেস, কাসেমিরো, জোয়াও গোমেজ, লুকাস পাকেতা, ডগলাস লুইস, পাবলো মাইয়া, আন্দ্রেয়াস।
ফরোয়ার্ড: গ্যাব্রিয়েল মার্তিনেল্লি, এনদ্রিক, রদ্রিগো, ভিনিসিয়ুস জুনিয়র, রিচার্লিসন, রাফিনিয়া, সাভিনিও।

এ সম্পর্কিত আরও খবর