সাকিবের ব্যর্থতার দিনে বড় বিপদে রংপুর

ফুটবল, খেলা

স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম | 2024-02-28 19:26:16

বিপিএলের নক আউট পর্বে হাসে না সাকিব আল হাসানের ব্যাট। এটা অনেকটা নিয়মেই পরিণত হয়েছে। ২০১৩ সালের ফাইনালে ২৯ বলে ৪১ রানের পর থেকেই ব্যাট হাতে নক আউট পর্বে রান পাচ্ছেন না সাকিব। এবারও এর ব্যতিক্রম হলো না। আগের ম্যাচে কুমিল্লার বিপক্ষে ৫ রানে আউটের পর এবার দ্বিতীয় কোয়ালিফায়ারে ফরচুন বরিশালের বিপক্ষে সাকিব ফিরেছেন মাত্র ১ রান করে। আর তাতে বেশ বিপদেই পড়ে গেছে তার দল।

সাকিবের ব্যর্থতার দিনে দলীয় ১৮ রানে তিন উইকেট খুইয়েছে রংপুর। এরপর দলকে টেনে তোলার চেষ্টা করেন আগের ম্যাচে ৯৭ রানের অনবদ্য একটা ইনিংস খেলা জিমি নিশাম। তবে তাকে সঙ্গ দিতে পারেননি নিকোলাস পুরান। উল্টো এই ব্যাটার ফিরেছেন বাকিদের ওপর ডট বলের বোঝা চাপিয়ে। ১২ বলে ৩ রান করে শেষটাই ধরাশায়ী হয়েছেন মিরাজের কাছে।

আর তাতে ফাইনালে উঠার শেষ সুযোগটা কাজে লাগানো বেশ কঠিনই হয়ে গেছে রংপুরের। বাকিদের ব্যর্থতার দিনে বাড়তি দায়িত্ব নিতে পারেননি নিশাম। পুরানের পর ফিরেতে হয়েছে তাকেও। ফেরার আগে ২২ বলে ২৮ রান এসেছে তার ব্যাট থেকে।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত টসে হেরে শুরুতে ব্যাট করতে নেমে রংপুরের সংগ্রহ ১০ ওভার শেষে ৫ উইকেট খরচায় ৫১ রান। দায়িত্বটা এখন নিতে হবে নুরুল হাসান সোহান ও মোহাম্মদ নবীদের। তাদের ব্যাটেই শেষ আশা দেখছে রংপুর। নয়তো বেশ বিপদেই পড়তে হবে রংপুরকে।

এ সম্পর্কিত আরও খবর