চেলসি মালিকদের ধৈর্য ধরতে বললেন পচেত্তিনো

ফুটবল, খেলা

স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম | 2024-02-28 16:18:18

২০২১-২২ মৌসুমে ইংলিশ প্রিমিয়ার লিগের তালিকায় তিনে থেকে মৌসুম শেষ করেছিল চেলসি। তবে গত মৌসুমসহ চলতি মৌসুমে যেন পুরোদস্তুর ছন্নছাড়া লন্ডনের এই ক্লাবটি। গত মৌসুম শেষে লিগ টেবিলে চেলসির অবস্থান ছিল ১২তম এবারও অনেকটা একই পথেই হাটছে তারা। মৌসুমে এই পর্যায়ে ১১তম অবস্থানে মরিসিও পচেত্তিনোর দল।

এদিকে লিগে চলমান ব্যর্থতা ছাড়াও লিগ কাপেও শিরোপা হাতছাড়া করে চেলসি। কারাবাও কাপ না পরিচিত টুর্নামেন্টটির ফাইনালে গত রোববার লিভারপুলের কাছে ১-০ গোলে হারে তারা। এতে কোচ পচেত্তিনোর ওপর চাপটা যে অনেকটাই বেড়েছে তা সহসাই বলায় যায়। কেননা সবশেষ অবস্থার বিচারে কোচ ভালো পারফর্ম না করলেই তাকে দ্রুত ছাঁটাইয়ের নজিরে যেন সবার ওপরে লন্ডনের এই ক্লাবটি। 

গত ২ বছরে মোট চারটি কোচ পাল্টেছে চেলসি। গত বছরের মে মাসের শেষের দিকে দুই মাস দায়িত্ব পালনের পর ছাঁটাই হন ক্লাবের ঘরের ছেলে ফ্রাঙ্ক ল্যাম্পার্ড। এরপরে ১ জুলাই দায়িত্বে আসেন আর্জেন্টাইন কোচ পচেত্তিনো। তবে কি চলমান ব্যর্থতার জের ধরে আবারও কোচ বদলের পথে হাঁটছে চেলসি? এমন কিছু তৈরি হওয়ার আগেই যেন নড়েচড়ে বসলেন পচেত্তিনো। জানালেন, ক্লাব সফলতা ফিরিয়ে আনতে প্রয়োজন সময়। এবং তার জন্য মালিকদের ধৈর্য ধরতেও বললেন তিনি।  

এসব নিয়ে এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে পচেত্তিনো বলেন, ‘গত আট মাসে ক্লাব কর্মীদের সঙ্গে ভালো একটি বন্ধন তৈরি হয়েছে। যখন খেলোয়াড়রা আমরা যেভাবে কাজ করছি তাতে বিশ্বাস রাখে, তখন কিছুটা সময় লাগেই।’

মালিকদের ধৈর্য ধরা প্রসঙ্গে তিনি আরও বলেন, ’ম্যাচ জেতার জন্য আমাদের সময় এবং ধৈর্য দুটিই প্রয়োজন। এবং সেটি চালিয়ে যাওয়ার সম্ভাবনা তৈরি করে সুযোগ দেওয়ার জন্য প্রয়োজন মালিকদের  ধৈর্য।’

যদিও মালিকপক্ষ থেকে সেই সুযোগ পাওয়ার সম্ভাবনা অনুভব করছেন বলেও জানান পচেত্তিনো। এবং এবারের সিদ্ধান্ত ক্লাব তাড়াহুড়ো করবে না বলেও আশ্বাস রাখছেন তিনি। 

এফএ কাপের পঞ্চম রাউন্ডের ম্যাচে দ্বিতীয়সারির ক্লাব লিডস ইউনাইটেডের বিপক্ষে আজ (বুধবার) মাঠে নামবে চেলসি।

এ সম্পর্কিত আরও খবর