ফন ডাইকের শেষ মুহুর্তের গোলে চ্যাম্পিয়ন লিভারপুল

ফুটবল, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2024-02-26 15:09:52

ঠিক দুই বছর আগে এই ইংলিশ লিগ কাপের (যার নাম তখন ছিল কারাবাও কাপ) ফাইনালে মুখোমুখি হয়েছিল চেলসি ও লিভারপুল। ম্যাচের নির্ধারিত সময় ও অতিরিক্ত সময়েও কোনো দল গোল দিতে না পারায় খেলা গড়িয়েছিল পেনাল্টিতে। যেখানে ১১-১০ ব্যবধানে জয় তুলে নিয়েছিল অল রেডরা।

গতরাতের ম্যাচেও একই চিত্র দেখার পথেই ছিল ফুটবল বিশ্ব। দুই দলের হাড্ডাহাড্ডি লড়াইয়ের পরও কাঙ্ক্ষিত গোলের দেখা পাচ্ছিল না কোনো দলই। এই ম্যাচটাও পেনাল্টিতে গড়াত, তবে শেষ মুহুর্তে চেলসির জালে হেডের মাধ্যমে বল জড়ান লিভারপুলের তারকা ডাচ ডিফেন্ডার ভার্জিল ফন ডাইক।

১১৮তম মিনিটে ওয়েম্বলির মাঠে চেলসির সমর্থকরা যেন এক পলকেই চুপ হয়ে গেলেন। অপরদিকে আনন্দে বাঁধভাঙ্গা উল্লাসে মাতলেন লিভারপুল সমর্থকরা। নিজের বিদায়ী মৌসুমের শেষ দিকে এসে ইয়র্গেন ক্লপ জিতলেন তার চলতি মৌসুমের প্রথম শিরোপা। এছাড়াও প্রথম ক্লাব হিসেবে রেকর্ড ১০ বার লিগ কাপ জেতার নজির গড়ল লিভারপুল।

চলতি মৌসুমে কোচকে সম্ভাব্য সকল শিরোপাই হাতে তুলে দিতে চায় লিভারপুল। লিগ কাপেরটি গতরাতে তুলে নিয়েছে ফন ডাইকরা। এরপর ইংলিশ প্রিমিয়ার লিগ, এফএ কাপ ও উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের শিরোপাও তুলে নিতে মরিয়া তারা।

এ সম্পর্কিত আরও খবর