লিভারপুলের ৬০, সিটির ৫৯, আর্সেনালের ৫৮

ফুটবল, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2024-02-25 12:44:48

ইংলিশ প্রিমিয়ার লিগের প্রায় দুই-তৃতীয়াংশ শেষে পয়েন্ট টেবিলে জমে উঠেছে দারুণ লড়াই। গত বৃহস্পতিবার লিগে নিজেদের টানা তৃতীয় জয়ের ম্যাচে লুটন টাউনকে ৪-১ গোলে উড়িয়ে ২৬ ম্যাচে ৬০ পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষে নিজেদের জায়গা ধরে রাখে লিভারপুল। এবার শনিবার রাতের আলাদা দুই ম্যাচে জয়ের দেখা পেল বর্তমান চ্যাম্পিয়ন ম্যানচেষ্টার সিটি ও আগের মৌসুমের রানার্স-আপ আর্সেনাল। এতে লিভারপুলের সমান ম্যাচে সিটির পয়েন্ট দাঁড়িয়েছে এক কম ৫৯, এবং তাদের থেকে এক কমে আর্সেনালের পয়েন্ট ৫৮। 

বোর্নমাউথের মাঠে সিটির জয়ে ম্যাচের একমাত্র গোলটি করেন ইংলিশ মিডফিল্ডার ফিল ফোডেন। ম্যাচের ২৪তম মিনিটে আর্লিং হ্যাল্যান্ডের নেওয়া শট প্রথমবার ঠেকিয়ে দেন প্রতিপক্ষ দলের গোলরক্ষক। তবে আলগা পেয়ে ফোডেনের নেওয়া জড়ায় জালে। ম্যাচের বাকি সময়ে কোনো দলই আর গোলের দেখা না পেলে ম্যাচ শেষ হয় ১-০ ব্যবধানেই। 

এদিকে রাতের আরেক ম্যাচে ঘরের মাঠে নিউক্যাসল ইউনাইটেডের জালে গোল বন্যায় মাতে আর্সেনাল। এতে চলতি বছরে জয়ের সঙ্গে গোল উৎসবও জারি রাখল গানাররা। ৪-১ গোলের এই জয়ে চলতি বছরে লিগে টানা ৬টি ম্যাচ জিতল মিকেল আর্তেতার দল। এই ৬ ম্যাচের বিপক্ষ দলের জালে মোট ২৫টি গোল করেছে তারা। 

ঘরের মাঠে আর্সেনালের হালি গোলের এই জয়ে গোলের সূচনা হয়েছিল অবশ্য বিপক্ষ দলের কল্যাণে। ১৮তম মিনিটে নিজেদের জালে বল জড়িয়ে বসেন নিউক্যাসল ডিফেন্ডার সভেন বোটম্যান। পরে ২৪তম মিনিটে এসে ব্যবধান দ্বিগুণ করেন কাই হাভার্টজ। পরে দ্বিতীয়ার্ধে মিনিট চারের ব্যবধানে আরও দুটি গোল পায় আর্সেনাল। ৬৫ মিনিটে বুকায়ো সাকার পর ৬৯ মিনিট শেষ গোলটি করেন জ্যাকব কিউই। 

এ সম্পর্কিত আরও খবর