জেলে বসে লেখা আলভেসের চিঠি প্রকাশ করলেন প্রাক্তন স্ত্রী

ফুটবল, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা ২৪ | 2024-02-24 20:23:53

২০২২ সালের ডিসেম্বরে বার্সেলোনার একটি নাইটক্লাবে এক তরুণীকে ধর্ষণের অভিযোগে দোষী সাব্যস্ত হয়েছেন ব্রাজিল ও বার্সার সাবেক ডিফেন্ডার দানি আলভেস। তাকে সাড়ে চার বছরের কারাদণ্ড দিয়েছেন স্পেনের একটি আদালত।

আলভেসের শাস্তির খবর প্রকাশের পরই তার প্রাক্তন স্ত্রীকে একটি অন্তরঙ্গ চিঠি লিখেছিলেন। বিচারের অপেক্ষায় থাকা অবস্থায় সেল থেকে চিঠিটি তার প্রাক্তন স্ত্রী জোয়ানা সানজের কাছে পৌঁছানো হয়। জোয়ানা তার ইনস্টাগ্রাম প্রোফাইলে চিঠির ছবি শেয়ার করে তড়িঘড়ি মুছেও ফেলেন। তার ভাষ্যমতে, ছবিটি ভুলে পোস্ট করেছিলেন, এটি শুধু তার ঘনিষ্ঠ বন্ধুদের উদ্দেশ্যে দিতে চেয়েছিলেন।

গোল.কম-এর এক প্রতিবেদন অনুযায়ী সেই চিঠিতে আলভেস লিখেছেন- ‘আমি তোমার (জোয়ানা) সঙ্গে সমস্ত পথ একসঙ্গে পাড়ি দেয়ার স্বপ্ন দেখেছি। আমার কোনো ভুল মানুষ ছিল না, বরং তুমি ই ছিলে। আমার একটি দিন, একটি মুহূর্ত, এমন একটি ভাবনাও নেই যেখানে তুমি নেই। আমি প্রতিদিন প্রার্থনা করি সেই দিনটির জন্য যেখানে আমি তোমাকে জেগে থাকতে দেখতে পারি। যেখানেই হোক, যাই হোক না কেন, তুমি সবসময় আমার পাশেই আছো। আমি এই অনুভূতিটি অনুভব করি। আমি তোমাকে ভালোবাসি।’

২০২২ সালের ৩১শে ডিসেম্বর জিজ্ঞাসাবাদে যৌন নিপীড়নের বিষয়টি আলভেস অস্বীকার করেছিলেন। তবে তার আবেদন খারিজ করা হয়েছিল। স্পেনে যৌন নিপীড়নের অভিযোগেরভিত্তিতে একটি ধর্ষণের দাবি তদন্ত করা হয় এবং দোষী সাব্যস্ত হলে চার থেকে ১৫ বছরের কারাদণ্ড হতে পারে। অবশেষে হয়েছেও তাই।

আলভেসের আইনজীবী তার খালাস চেয়েছিলেন এবং বলেছিলেন যে তিনি রায়ের বিরুদ্ধে আপিল করবেন। স্প্যানিশ মিডিয়ার মতে, আলভেসের ভুক্তভোগী নারীকে প্রায় ১ কোটি ৭৮ লক্ষ টাকার সমপরিমাণ ক্ষতিপূরণ দিতে হবে।

বার্সেলোনা, পিএসজি , সেভিলা এবং ব্রাজিলের হয় উজ্জ্বল ফুটবল ক্যারিয়ার ছিল আলভেসের। নিজের একটি ভুলের কারণে বর্ণাঢ্য এই ক্যারিয়ারের উপর কালো দাগ ফেললেন তিনি নিজেই। নিজের পাপের শাস্তিই এখন তাকে ভোগ করতে হচ্ছে।

এ সম্পর্কিত আরও খবর