‘এখনো লা লিগা শিরোপা জয়ের আশা ছাড়েনি বার্সেলোনা’

ফুটবল, খেলা

স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম | 2024-02-24 14:01:05

কোচ জাভি হার্নান্দেজ গেতাফের বিপক্ষে ম্যাচের আগে বলেছেন, বর্তমানে তার ক্লাব লিগ পয়েন্ট টেবিলের তৃতীয় অবস্থানে থাকলেও তিনি আশাবাদী যে, বিড়ম্বনাপূর্ণ সময়সূচী তাদের জয়ের মনোভাবকে নষ্ট করবে না। টানা দ্বিতীয় লিগ শিরোপা জিততে তারা আপ্রাণ চেষ্টা চালিয়ে যাবে।

যদিও চলতি মৌসুমে বার্সার লা লিগা শিরোপা জেতার সম্ভাবনা একদমই ক্ষীণ। কারণ শীর্ষে থাকা চির প্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের চেয়ে তারা ৮ পয়েন্ট পিছিয়ে আছে। এই পরিস্থিতি থেকে তাদের সমান বা তাদেরকে টপকে যাওয়া খুব কঠিন বিষয়।

জাভি সাংবাদিকদের বলেন, ‘রবি বা সোমবার ম্যাচের সময়সূচী করলে ভালো হতো। কিন্তু আমরা সেই সময়ে খেলছি, যেখানে আর কোনো অজুহাত নেই। আমরা লড়াই করব এবং জেতার চেষ্টা করব।"

গত বুধবার চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর ম্যাচে নাপোলির সঙ্গে ১-১ গোলে ড্র করার পর সামান্য বিশ্রাম পেয়েছে তার দল। আজ (শনিবার) রাতে গেতাফের বিপক্ষে লা লিগায় ম্যাচ আছে কাতালান ক্লাবটির, যেটি আজ না হয়ে রবি বা সোমবার হলে ভালো হতো বলে মনে করেন জাভি।

"কাগজে-কলমে আমরা যতক্ষণ পারি ততক্ষণ আমরা লড়াই করব। আমরা লিগ ছেড়ে দিচ্ছি না, যদিও আমরা জানি এটি জটিল।"- সাংবাদিকদের এমনটাই বলেছেন সাবেক বার্সা অধিনায়ক।

তিনি আরও মনে করেন যে, গত মাসে তিনি যখন ঘোষণা করেন যে তিমি ম্যানেজারের পদ থেকে সরে দাঁড়াবেন, তখন থেকে দলের সার্বিক উন্নতি হয়েছে, ‘আমি মনে করি সিদ্ধান্তটি প্রয়োজনীয় ছিল। ক্লাব এবং দলে পরিবর্তন দরকার। আমি দেখতে পাচ্ছি দলের উন্নতি হয়েছে, খেলোয়াড়রা এক ধাপ এগিয়েছে, আমরা আরও প্রতিযোগিতামূলক মনোভাবের সঙ্গে খেলছি।‘

এ সম্পর্কিত আরও খবর