মেসি ও দি মারিয়াকে দলে চান মাচেরানো

ফুটবল, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2024-02-12 14:47:03

চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলকে হারিয়ে প্যারিস অলিম্পিকের টিকেট নিশ্চিত করেছে আর্জেন্টিনার যুবারা। এই জয়ে তাদের অভিনন্দন জানিয়েছেন কাতার বিশ্বকাপজয়ী আর্জেন্টাইন অধিনায়ক লিওনেল মেসিও। এই যুবা দলের কোচ হিসেবে বর্তমানে আছেন মেসির পুরোনো সতীর্থ হ্যাভিয়ের মাচেরানো। এবার অলিম্পিকে মেসিকে দলে দেখতে আগ্রহী তিনি।

সাবেক আর্জেনটাইন এই তারকা ডিফেন্ডার চান, তার বন্ধু মেসি আরও একটি অলিম্পিকে খেলুক। দেশের হয়ে আরও একটি স্বর্ণপদক ঘরে তুলে আনতে ভূমিকা রাখুক। এর আগে মেসির হাত ধরেই অলিম্পিকে সোনা জিতেছিল আর্জেন্টিনা। সেই দলে ছিলেন মাচেরানো নিজেও। খেলোয়াড় হিসেবে ২০০৪ ও ২০০৮ সালে অলিম্পিকে স্বর্ণপদক জিতেছিলেন মাচেরানো।

মেসিকে আরেকবার অলিম্পিকে খেলতে দেখতে চাওয়া বিষয়ে মাচেরানো বলেন, ‘মেসি ও ডি মারিয়ার সঙ্গে আমার সম্পর্ক দারুণ। আমরা বন্ধু। কোচ হিসেবে আমি তাদেরকে অবশ্যই দলে নিতে চাইব। দিনশেষে এটি তার সিদ্ধান্তের উপরই নির্ভর করবে।’

তিনি আরও যোগ করেন, ‘সবাই জানে মেসির সঙ্গে আমার সম্পর্কের গভীরতা কোন পর্যায়ে। ওর মতো একজন খেলোয়াড়ের জন্য যেকোনো দলের দরজা সবসময় খোলা। এখন বাকিটুকু নির্ভর করছে মেসির নিজের সিদ্ধান্তের এবং অন্যান্য প্রতিশ্রুতির ওপর।’

অলিম্পিকের নিয়ম অনুযায়ী, ২৩ বছর বয়সীদের নিয়ে অলিম্পিক দল গঠিত হলেও তিনজন বেশি বয়সী খেলোয়াড় খেলাতে পারে দলগুলো। এবারের আর্জেন্টিনা দল তাই চাইলে মেসি ও দি মারিয়াকে স্কোয়াডে অন্তর্ভুক্ত করতে পারে।

তবে মেসির ফিট থাকা নিয়ে এখানে প্রশ্ন রয়ে যায়। কারণ অলিম্পিক শুরু সপ্তাহ দেড়েক আগে শেষ হবে আসন্ন কোপা আমেরিকার আসর। যেখানে খুব সম্ভবত শেষবারের মতো আর্জেন্টিনাকে নেতৃত্ব দিবেন মেসি। দলে থাকছেন দি মারিয়াও। ফলে ফর্ম, ফিটনেস ও সময়সূচি বিবেচনায় তারা অলিম্পিকে খেলতে পারে।

এ সম্পর্কিত আরও খবর