ইমরান-শিরিন ফের দ্রুততম মানব-মানবী

বিবিধ, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2024-02-09 21:57:33

গত জাতীয় অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপের দ্রুততম মানব আর মানবী হয়েছিলেন ইমরানুর রহমান আর শিরিন আখতার। বছর ঘুরলেও ফের এই দুজনই দ্রুততম মানব-মানবীর খেতাবটা তাদের দখলেই রয়ে গেল। শুক্রবার জাতীয় অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে পুরুষ ও নারীদের ১০০ মিটার স্প্রিন্টে সোনার পদক জেতেন এই দুইজন।

আজ বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বসানো নতুন অ্যাথলেটিক্স ট্র্যাক প্রথমবারের মতো ব্যবহৃত হয় পুরুষদের ১০০ মিটার স্প্রিন্ট দিয়ে। ইমরানুর যখন ইংল্যান্ডকে ক্যারিয়ার না গড়ে লাল সবুজের প্রতিনিধিত্ব শুরু করেছেন, তার আগ থেকেই বঙ্গবন্ধু স্টেডিয়ামে সংস্কার কাজ চলছিল। আজ তারও অভিষেক হলো এই স্টেডিয়ামে।

তিনি আর্মি দলের হয়ে ১০.৩৬ সেকেন্ড সময়ে ১০০ মিটার স্প্রিন্ট শেষ করেন। এটি জাতীয় চ্যাম্পিয়নশিপে তার সেরা টাইমিং। এর আগের দুই চ্যাম্পিয়নশিপে তিনি সময় নেন যথাক্রমে ১০.৪৯ ও ১০.৫০ সেকেন্ড।

বাংলাদেশের মাটিতে সেরা টাইমিং নয় এটি। ২০২২ সালে জাতীয় গ্রীষ্মকালীন চ্যাম্পিয়নশিপে তিনি ১০.২৯ টাইমিং নিয়ে ১০০ মিটার স্প্রিন্ট শেষ করেছিলেন। ইমরানুরের মৌসুম শুরু হলো এই স্প্রিন্ট দিয়ে। তাই টাইমিং নিয়ে তিনি বেশ সন্তুষ্ট। তিনি বলেন, ‘টাইমিং নিয়ে আমি বেশ সন্তুষ্ট। এবারের ১০০মিটার মৌসুমে এটা আমার প্রথম দৌড়।’

ছুটির দিনে শুক্রবার শিরিনের মুখেও ছিল হাসি। ১৫তম বারের মতো জাতীয় অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে দ্রুততম মানবীর খেতাবটা জিতলেন তিনি। ১২.১১ সেকেন্ড সময় নিয়ে তার দৌড় শেষ করেন।

এ সম্পর্কিত আরও খবর