বক্সিং ডেতে অস্ট্রেলিয়া-পাকিস্তান সমানে সমান

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা ২৪ | 2023-12-26 17:37:49

বৃষ্টিবিঘ্নিত বক্সিং ডে শেষে অস্ট্রেলিয়া নাকি পাকিস্তান কে এগিয়ে? এই প্রশ্নের সোজাসাপ্টা উত্তর দেয়া কঠিন। মেলবোর্নে খেলা হয়েছে মোটে ৬৬ ওভার, তাতে অস্ট্রেলিয়া ৩ উইকেট হারিয়ে ১৮৭ জমা করেছে স্কোরবোর্ডে। তাই বলতে হয়, দুই দলকে সমান্তরাল অবস্থানে রেখেই বিদায় নিলো বক্সিং ডে।

মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে টস হেরে আগে ব্যাটিংয়ে নামা অস্ট্রেলিয়া পার্থ টেস্টের মতো সাবলীলভাবে ব্যাটিং করতে পারেনি। উদ্বোধনী জুটিতে ৯০ রান উঠে গেলেও সেখান থেকে ১০৮ পর্যন্ত পৌঁছাতেই দুই ওপেনার ডেভিড ওয়ার্নার এবং উসমান খাজাকে হারিয়ে বসে স্বাগতিকরা।

দুই ওপেনারই সেট হয়ে খুইয়েছেন উইকেট। মধ্যাহ্ন বিরতির ঠিক আগে আঘা সালমানের অফ স্টাম্পের অনেক বাইরের বলে ব্যাট চালাতে গিয়ে স্লিপে বাবর আজমের ক্যাচ হয়েছেন ওয়ার্নার (৩৮)। সিরিজজুড়ে আইসিসির সঙ্গে ফিলিস্তিন ইস্যু নিয়ে দ্বন্দ্বে আলোচিত ওপেনার খাজাও ফিরেছেন মধ্যাহ্ন বিরতির পর। হাসান আলীর বলে স্লিপে তালুবন্দি হতে হয়েছে তাকেও। তার ক্যাচটি নিয়েছেন ওয়ার্নারকে ফেরানো সালমান। তাতে ৪২ রানেই থামতে হয়েছে তাকে।

ধীরস্থির শুরুর পরও ক্রিজে সময় দীর্ঘ হয়নি অভিজ্ঞ ব্যাটার স্টিভ স্মিথের (২৬)। পাকিস্তানের পেস আক্রমণের নতুন সেনসেশন আমের জামালের বলে উইকেট পেছনে মোহাম্মদ রিজওয়ানের হাতে ক্যাচ দিয়ে আউট হয়েছেন তিনি।

স্মিথ ফেরার আগেই অবশ্য বৃষ্টির বাগড়ায় লম্বা সময় বন্ধ ছিল ম্যাচ। আর মেঘ-বৃষ্টি আনাগোনা দেখেই কিনা কে জানে, মারনাস লাবুশেন খেললেন কচ্ছপগতির এক ইনিংস। ১২০ বলে করেছেন ৪৪* রান। সঙ্গে মিডল অর্ডারে খেলা ট্র্যাভিস হেডের অপরাজিত ৯ রানে আর কোনো লোকসান ছাড়াই দিন পার করতে পেরেছে অস্ট্রেলিয়া।

স্বাগতিকদের সাবধানী ব্যাটিং আর পাকিস্তানের বোলিংয়ে উন্নতিতে দিনটাকে কোনো দলের পক্ষেই জোর গলায় নিজেদের দাবি করা একটু কঠিন বৈকি!

উল্লেখ্য, তিন টেস্ট সিরিজের প্রথম ম্যাচে পার্থে ৩৬০ রানের বিশাল ব্যবধানে অজিদের কাছে হেরেছে পাকিস্তান।

এ সম্পর্কিত আরও খবর