কামিন্সকে পেছনে ফেলে নিলামে স্টার্কের বাজিমাত

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম | 2023-12-19 17:02:27

চলতি নিলামে অস্ট্রেলিয়ান অধিনায়ক প্যাট কামিন্সকে রেকর্ড ২০ কোটি ৫০ লাখ রুপিতে দলে ভিড়িয়েছিল সানরাইজার্স হায়দ্রাবাদ। তবে তার সেই রেকর্ড এক ঘণ্টাও স্থায়ী হয়নি তারই স্বদেশী ক্রিকেটার মিচেল স্টার্কের কাছে। অজি এই পেসারকে আইপিএলের ইতিহাসের রেকর্ড ২৪ কোটি ৭৫ লাখ রুপিতে দলে ভিড়িয়েছে কলকাতা নাইট রাইডার্স।

এদিন নিলামে কলকাতাকে দেখা গেছে বেশ সতর্ক অবস্থানে। দীর্ঘ সময় কোনো ক্রিকেটারের জন্য বিট করেনি শাহরুখ খানের মালিকানাধীন ফ্র্যাঞ্চাইজিটি। দলটি প্রথম ক্রিকেটার হিসেবে ভিত্তিমূল্য ৫০ লাখ রুপিতে দলে টানে কেএস ভারতকে। এরপর চেতন সাকারিয়াকেও ৫০ লাখ রুপিতে পেয়েছে দলটি। তবে দলটির চাহিদার তুঙ্গে ছিল পেসার।

তাই পেসার কিনতেই আটঘাট বেধে নামে ফ্র্যাঞ্চাইজিটি। নিলামে মিচেল স্টার্কের নাম আসতেই লুফে নিতে মরিয়া হয়ে উঠে ফ্র্যাঞ্চাইজিটি। শুরুতে দিল্লি ও মুম্বাই স্টার্কে পেতে লড়াই করলেও শেষদিকে মূল লড়াইটা হয় কলকাতা ও গুজরাটের মধ্যে। স্টার্ককে পেতে হাড্ডাহাড্ডি সে লড়াই জমে উঠে বেস। শেষদিকে দাম বলতে ভাবতে দেখা গেছে দু’দলকেই। তবে শেষ হাসিটা হেসেছে কলকাতার মেন্টর গম্ভীরই।

স্টার্ককে ২৪ লাখ ৭৫ কোটি রুপিতে দলে ভিডিও তৃপ্তির হাসি ছিল তার ঠোটের কোনে। এখন দেখার অপেক্ষা তার এই রেকর্ডটিকেও কেউ ছাড়িয়ে যায় কিনা। তবে যেই হারে দাম উঠছে তাতে শঙ্কা তো থাকছেই।

এ সম্পর্কিত আরও খবর