রিশাদ ঝড়ে বাংলাদেশের বিশাল লক্ষ্য 

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম | 2023-12-14 09:48:28

ব্যাট হাতে এর আগে ফিফটি পেয়েছেন তিনজন, সৌম্য সরকার, তানজিদ হাসান তামিম, লিটন দাস। তবে এতে লক্ষ্যটা বিশাল হবার কথা নয়! সেখানে পৌঁছাতে শেষে রীতিমত ঝড় তুলেছে সাতে নামা রিশাদ হোসেন। তার ৮৭ রানের তাণ্ডব চালানো ইনিংসে ভর করে কিউই সফরের একমাত্র প্রস্তুতি ম্যাচে ৩৩৪ রানের লক্ষ্য দাঁড় করিয়েছে বাংলাদেশ। 

আগে ব্যাট করতে নেমে ৪৯ ওভার ৫ বলে সবকটি উইকেট হারিয়ে ৩৩৪ রান তুলেছে সফরকারীরা। 

বিশাল এই লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই চাপে পড়েছে নিউজিল্যান্ড একাদশ। শেষ খবর পাওয়া পর্যন্ত ১৮ ওভার শেষ ৪ উইকেট হারিয়ে ৮৫ রান তুলেছে তারা। 

এর আগে ব্যাট করতে নেমে এনামুল হক বিজয়ের সাবলীল ব্যাটিংয়ে শুরুটা বেশ ভালো হয়েছিল বাংলাদেশের। তবে ইনিংস লম্বা করতে পারেননি এই ডানহাতি ব্যাটার। ২৬ বলে ৩৩ রানে করে ফিরলে ভাঙে ৪৭ রানের ওপেনিং জুটি।

এরপর সৌম্য সরকারকে নিয়ে রানের গতি সচল রেখে এগোন আরেক ওপেনার তানজিদ হাসান তামিম। গড়েন ১০১ রানের দলীয় সর্বোচ্চ জুটি। ৪৬ বলে ৫৮ রান করে ফেরেন তামিম। এরপর সৌম্যও টিকলেন না বেশিক্ষণ। লম্বা ইনিংসের আভাস দিয়েও ফিরলেন দলীয় ১৭০ রানের মাথায়। এর আগে ব্যক্তিগত খাতায় যোগ করেন ৭১ বলে ৫৯ রান।

এরপরই কিছুটা ট্র্যাক হারায় সফরকারীরা। এক ওভার বাদে তাওহীদ হৃদয় ফেরেন খালি হাতে। এবং আফিফ হোসেন ফেরেন ১০ রানে। স্কোরবোর্ডে তখন ৫ উইকেটে ১৮৪ রান। তবে সেখানে সময় গড়িয়ে থিতু হন লিটন দাস এবং ব্যাট হাতে নিজের নৈপুণ্য দেখান রিশাদ।

৬৬ বলে ৫৫ রান করে লিটন ফিরলেও রিশাদ টিকে থাকেন শেষ ওভার পর্যন্ত। ইনিংস শেষের এক বল আগে পোমারের হাতে ক্যাচ দিয়ে ফেরেন তিনি। এর আগে ৫৪ বলে ১১ চার ও ৪ ছক্কায় ব্যক্তিগত খাতায় যোগ করেন ৮৭ রান। কিউইদের মধ্যে সর্বোচ্চ চার উইকেট নেন সামার্থ সিং।

 

এ সম্পর্কিত আরও খবর