টি-টোয়েন্টি বিশ্বকাপে থাকছেন তো রিয়াদ?

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম | 2023-12-13 13:04:00

টি-টোয়েন্টি ক্রিকেট থেকে মাহমুদউল্লাহ রিয়াদের নাম হয়তো অনেকেই ভুলে গেছেন। যাওয়াই স্বাভাবিক। রিয়াদ দলে নেই এক বছরেরও বেশি সময় ধরে। এরপর বাদ পড়েছেন ওয়ানডে থেকেও। একরকম তার ইন্টারন্যাশনাল ক্যারিয়ারই শেষ হওয়ার পথেই ছিলো রিয়াদের। এরপর রিয়াদ ফিরলেন। রান করেই ফিরলেন। তাও আবার বিশ্বকাপের মঞ্চে সেঞ্চুরি দিয়ে। নিজেকে এমন ভাবে ভেঙে গড়েছেন, এখন আলোচনায় চলে এসেছে তার টি-টোয়েন্টিতে ফেরাও।

গত টি-টোয়েন্টি বিশ্বকাপের আগেই টি-টোয়েন্টি থেকে বাদ পড়লেও অবসর নেননি রিয়াদ। এরপর অবশ্য আর বিবেচনাতেও রাখা হয়নি তাকে। কিন্তু ওয়ানডে বিশ্বকাপে এমন কাম-ব্যাকের পর অবধারিতভাবেই প্রশ্ন উঠেছে আগামী বছরের জুনে শুরু হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপে এই মিডল অর্ডারকে দেখা যাওয়া নিয়ে।

রিয়াদ ইস্যুতে প্রশ্ন ছিলো বিসিবির ক্রিকেট অপারেশন্সের চেয়ারম্যান জালাল ইউনুসের কাছে। তিনি অবশ্য পরিষ্কার জানিয়ে দিলেন পারফরম্যান্স পক্ষে থাকলে এখনো রিয়াদের ফেরা সম্ভব।

রিয়াদের টি-টোয়েন্টিতে ফেরা নিয়ে জালাল বলেন, ‘এটা পারফরম্যান্সের ওপর নির্ভর করছে। যদি পারফরম্যান্স টি-টোয়েন্টি সুলভ থাকে, নির্বাচকরা আছেন, কোচরা আছেন। তারা নিশ্চয়ই ওর পারফরম্যান্স মনিটর করবেন। যদি পারফরম্যান্স বলে ও ফিরতে পারে হোয়াই নট?’

জালাল ইউনুসের কথায় স্পষ্ট নির্বাচকরা এবং কোচরা যদি মনে করেন রিয়াদকে ফেরানো যাবে তবে রিয়াদের আবারো টি-টোয়েন্টিতে ফিরতে কোনো বাধা নেই। বাকীটা নির্ভর করছে সাইলেন্ট কিলারের ওপর। তিনি ফিরতে চাইবেন তো?

এ সম্পর্কিত আরও খবর