আসল বাবরকে দেখা যাবে এখন: গম্ভীর

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-12-11 20:54:17

বিশ্বকাপে পাকিস্তানের ভরাডুবির পর বদল এসেছে অনেক। নিয়মিত অধিনায়ক বাবর আজমকে সরিয়ে টি-টোয়েন্টি অধিনায়ক করা হয়েছে শাহিন শাহ আফ্রিদিকে। অন্যদিকে টেস্টে দায়িত্ব দেওয়া হয়েছে শান মাসুদকে। যার নেতৃত্বেই তিনটি টেস্ট খেলতে অস্ট্রেলিয়া অবস্থান করছে পাকিস্তান দল।

অজি ডেরায় ভালো করতে যে বাবর আজমের ব্যাটে তাকিয়ে পাকিস্তান তা বলার অপেক্ষা রাখে না। ভারতের সাবেক বিশ্বকাপ জয়ী ক্রিকেটার গৌতম গম্ভীরও মনে করেন তেমনটি। বিশ্বাস করেন নেতৃত্বের চাপ না থাকায় এখন থেকে আসল বাবরকে দেখবে বিশ্ব ক্রিকেট।

বিশ্বকাপ শুরুর আগেও বাবরকে নিয়ে ভবিষ্যদ্বাণী করেছিলেন গম্ভীর। জানিয়েছিলেন টুর্নামেন্ট সেরা হতে পারেন বাবর। করতে পারেন কমপক্ষে ৩-৪টি সেঞ্চুরি। যদিও শেষ পর্যন্ত হয়নি সেটি। ৯ ম্যাচে ৪ ফিফটিতে ৪০ গড়ে ৩২০ রান করেছেন বাবর। যদিও গম্ভীরের মতে, দলের বাজে পারফরম্যান্সের কারণেই চাপে পড়তে হয়েছে বাবরকে। ফলে খেলতে পারেননি নিজের সেরাটা।

তবে অধিনায়ক হিসেবে এখন আর কোনো চাপ না থাকায় সেরাটা পাওয়া যাবে বাবরের থেকে এমনটাই মনে করেন গম্ভীর। বলেন, ‘বাবর আজমকে সম্পূর্ণ আলাদা দেখতে পাবেন এখন। বিশ্বকাপের আগে আমি বাবরকে টুর্নামেন্টের সেরা ব্যাটার হিসেবে বেছে নিয়েছিলাম। কিন্তু যখন আপনার দল ভালো করছে না তখন কল্পনা করুন কি চাপে থাকবে একজন অধিনায়ক। তার ক্ষেত্রেও সেটা হয়েছে।’

অধিনায়কত্বের চাপ না থাকায় সামনে যে দারুণ কিছু করার সুযোগ রয়েছে বাবরের সেটা মনে করিয়ে দিয়েছেন গম্ভীর, ‘আপনি এখন আসল বাবর আজমকে দেখতে পাবেন। আমি জানি না তার রেকর্ড কি। তবে এখন আপনি তার প্রকৃত ক্ষমতা দেখতে পাবেন যতক্ষণ তিনি খেলা চালিয়ে যাবেন। বাবরকে কিছু প্রমাণ করতে হবে না। পাকিস্তানের সেরা ব্যাটার হওয়ার যোগ্যতা বাবরের আছে। তার বয়স মাত্র ২৭-২৮ এবং অধিনায়কত্বের কোনো চাপ না থাকায় তার আরও ১০ বছর খেলার সুযোগ রয়েছে।’

এ সম্পর্কিত আরও খবর