ক্রিকেট ছেড়ে নির্বাচক হচ্ছেন শফিক

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম | 2023-12-11 19:38:13

টেস্ট ব্যাটারদের তকমা পাওয়া আসাদ শফিক দীর্ঘদিন ধরেই ছিলেন জাতীয় দলের বাইরে। তবে ঘরোয়া ক্রিকেট চালিয়ে যাচ্ছিলেন পাকিস্তানের এই ব্যাটার। তবে এবার সেটাও ছেড়ে দেওয়ার ঘোষণা দিয়েছেন ৩৭ বছর বয়সী এই ক্রিকেটার। এক বিবৃতিতে সব ধরনের ক্রিকেট ছাড়ার ঘোষণা দেন ৭৭টি টেস্ট খেলা ডানহাতি এই ব্যাটার।

বিবৃতিতে শফিক জানিয়েছেন ক্রিকেটে আর আগের মতো উত্তেজনা অনুভব করছেন না তিনি। তবে অবসরের পেছনে যে এরচেয়েও বড় কারণ আছে শফিক জানিয়েছেন সেটিও। মূলত, কদিন আগেই নির্বাচক হিসেবে নিয়োগ দেওয়া সালমান বাটকে বিতর্কের মুখে সরিয়ে দেওয়ার পর সেই স্থানেই তাকে প্রস্তাব দেওয়া হয়েছে। আর তিনিও সেই দায়িত্ব বুঝে নিয়ে ক্রিকেটকে বিদায় জানিয়েছেন।

শফিক বলেন, ‘আমি ক্রিকেট খেলায় আগের মতো উত্তেজনা ও আবেগ অনুভব করছি না। আন্তর্জাতিক ক্রিকেটের জন্য প্রয়োজনীয় ফিটনেসও আমার নেই। এই কারণেই আমি সমস্ত ক্রিকেটকে বিদায় জানানোর সিদ্ধান্ত নিয়েছি।’

নির্বাচক হওয়ার প্রস্তাব নিয়ে শফিক বলেন, ‘আমি বোর্ডের কাছ থেকে চুক্তির প্রস্তাব পেয়েছি। আমি এটি বিবেচনা করছি। আশা করি এটি শীঘ্রই প্রক্রিয়া করা হবে।’

২০১০ সালে আন্তর্জাতিক অভিষেকের পর ৭৭টি টেস্ট ও ৬০টি ওয়ানডে ও ১০টি টি-টোয়েন্টি খেলেছেন শফিক। যেখানে তার রান সাড়ে পাঁচ হাজারেরও বেশি।

এ সম্পর্কিত আরও খবর