হারের জন্য বিশ্বকাপের ক্লান্তিকে দায়ী করছেন না সাউদি

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম | 2023-12-02 15:24:15

সিলেটে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টে হারের জন্য ভারতের বিপক্ষে ওয়ানডে বিশ্বকাপের ক্লান্তিকে দায়ী করতে অস্বীকার করেছেন নিউজিল্যান্ডের টেস্ট অধিনায়ক টিম সাউদি।

নিউজিল্যান্ড এই সফরের জন্য বিশ্বকাপ থেকে বেশ কয়েকজন খেলোয়াড়কে বাছাই করে রেখেছিল, তবে তারা বেশি সুবিধা করতে না পারায় কিউইরা দ্বিতীয় ইনিংসে ১৮১ রানে অলআউট হয়ে ১৫০ রানে পরাজিত হয়েছিল।

শনিবারের পরাজয়টি বাংলাদেশের বিপক্ষে টেস্টে নিউজিল্যান্ডের দ্বিতীয় পরাজয়, প্রথমটি ২০২২ সালের জানুয়ারিতে ঘরের মাঠে এসেছিল।

সিলেটে বাংলাদেশের বিপক্ষে প্রথম টেস্টটি হারার পর সাউদি বলেন, ‘বিশ্বকাপের পর আমরা কিছুটা বিরতি নিয়েছিলাম। তবে আমি মনে করি আপনারা জানেন যে এটি একটি ব্যস্ত সময়সূচী।'

তিনি আরও বলেছেন, ‘আপনি যতটা সম্ভব সতেজ হওয়ার চেষ্টা করছেন। এর আগে ছেলেরা ভালো মেজাজে ছিল। অনেকের জন্য এটা অনেকদিন পরের ম্যাচ, কিন্তু আন্তর্জাতিক ক্রিকেটার হওয়ার জন্য এই টেস্টটি অবিচ্ছেদ্য অংশ।

চলতি বছর সব ফরম্যাটে ৫৫টি ম্যাচ খেলেছে নিউজিল্যান্ড, যার বেশির ভাগই দেশের বাইরে, সর্বশেষ মার্চ ও এপ্রিলে শ্রীলঙ্কার বিপক্ষে হোম সিরিজ খেলেছিল দলটি।

বাংলাদেশের এই সিরিজটি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের একটি নতুন চক্রের সূচনা, তবে সাউদি বর্তমানের দিকে মনোনিবেশ করতে পছন্দ করেছিলেন, ‘আমাদের জন্য কিছুই বদলায়নি। আপনার সামনে যা আছে তা নিয়ে আপনি চিন্তিত এবং আমাদের সামনে যা আছে তা ঢাকায় আসন্ন টেস্ট ম্যাচ।‘

‘আমাদের পরবর্তী চ্যালেঞ্জ হচ্ছে আমরা এখানে যা করেছি তার চেয়ে ভালো হওয়ার চেষ্টা করা। খেলোয়াড় হিসেবে আমরা পেছনে ফিরে তাকাই এবং সামনে এগিয়ে যাওয়ার উপায় খুঁজতে থাকব।‘

বোলিং ইউনিটের প্রশংসা করে সাউদি বলেন, 'আপনি বোলিং গ্রুপের দিকে তাকান। জেমিসন আমাদের জন্য অসাধারণ পারফর্মার, ইশ সোধি গত সিরিজে ম্যান অব দ্য সিরিজ ছিলেন এবং এজাজ প্যাটেল আমাদের জন্য দুর্দান্ত বোলার ছিলেন।

উইকেটকে দোষারোপ না করে বাংলাদেশ দলের পারফরম্যান্সের প্রশংসাও করেন তিনি, ‘আমি মনে করি বাংলাদেশের বোলাররা ভালো বোলিং করেছে এবং খুব নির্ভুল ছিল। দীর্ঘ সময়ের জন্য চাপ তৈরি করার সামর্থ্যের দিক থেকে আমরা সম্ভবত কিছুটা পিছিয়ে ছিলাম।‘

আগামী ৬ থেকে ১০ ডিসেম্বর ঢাকায় অনুষ্ঠিত হবে সিরিজের দ্বিতীয় টেস্ট। সেটিতে জয় তুলে নেওয়াই এখন সাউদির দলের মূল লক্ষ্য।

এ সম্পর্কিত আরও খবর