‘স্পিনের বিপক্ষে বাবরই সেরা’

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম | 2023-12-01 21:12:41

একটানা সবচেয়ে বেশি সময় ধরে ওয়ানডে ব্যাটারদের র‍্যাংকিংয়ে শীর্ষে থাকার রেকর্ডটি পাকিস্তানের বাবর আজমের। তবে বিশ্বকাপে ভরাডুবির পর থেকে সাম্প্রতিক সময়টা ভালো যাচ্ছে না সময়ের অন্যতম সেরা এই ব্যাটারের। এবার তার প্রশংসা করলেন অজি ক্রিকেটার নাথান লায়ন।

সময় খারাপ গেলেও এখনো তিন ফরম্যাটেই সেরা পাঁচের তালিকায় আছে বাবর আজমের নাম। বিশ্বকাপে ব্যক্তিগত ও দলীয় বাজে পারফরম্যান্সের পর তীব্র সমালোচনার পর অধিনায়কত্ব থেকে সরে দাঁড়িয়েছেন তিনি। ডিসেম্বরে অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট খেলবে পাকিস্তান। সেই দলে রয়েছেন বাবর।

বাবরের বিপক্ষে খেলতে অধীর আগ্রহে অপেক্ষা করছেন লায়ন। অজি এই তারকা স্পিনারের মতে বর্তমানে বাবর বিশ্বের অন্যতম সেরা ব্যাটারদের একজন। তার বিপক্ষে খেলাটাকে একইসাথে রোমাঞ্চকর ও চ্যালেঞ্জের বলে জানিয়েছেন লায়ন।

‘বাবরের বিপক্ষে খেলতে পারাটা দারুণ ব্যাপার। তবে এটা অনেক বড় চ্যালেঞ্জ। আমার চোখে সে বিশ্বের সেরা ব্যাটারদের একজন, বিশেষ করে স্পিনের বিপক্ষে। তবে যেকোনো বোলারের বিপক্ষেই সে বিশ্বমানের একজন ব্যাটার।’

আসন্ন টেস্ট সিরিজ নিয়ে অজি এই তারকা স্পিনারা আরও বলেন, ‘সত্যি বলতে, আমি টেস্ট খেলার জন্য মুখিয়ে আছি। এই সিরিজ নিয়ে আমি অনেক রোমাঞ্চিত। আমি সবসময় পার্থে খেলতে আমি পছন্দ করি। পাকিস্তানের বিপক্ষে সিরিজে চ্যালেঞ্জ থাকবে, সবমিলিয়ে একটা রোমাঞ্চকর সিরিজ হবে।’

এ সম্পর্কিত আরও খবর