স্টোকসের পর আইপিএলকে না বললেন রুট 

ক্রিকেট, খেলা

Apon tariq | 2023-11-26 10:05:51

দিন দুয়েক আগে বিশ্বের অন্যতম ফ্রাঞ্চাইজি লিগ আইপিএল থেকে নিজের নাম প্রত্যাহার করে নেন ইংলিশ তারকা অলরাউন্ডার বেন স্টোকস। হাঁটুর চোটে অস্ত্রোপচার এবং বিশ্রামে থাকতেই মূলত এই সিদ্ধান্ত। এবার আরও এক ইংলিশ ক্রিকেটার আইপিএল থেকে প্রত্যাহার করে নিলেন নিজের নাম। চলতি বছরেই রাজস্থান রয়্যালসের হয়ে অভিষেক হয় জো রুটের। তবে আগামী আসরে (২০২৪) না খেলার কথা জানালেন এই তারকা ব্যাটার। 

নিজেদের ওয়েবসাইটে এক বিবৃতিতে রুটের এই সিদ্ধান্তকে ‘সম্মান’ জানায় রয়্যালস। আসন্ন ২০২৪ আইপিএলের নিলামের আগে খেলোয়াড় ধরে রাখার শেষ সময় ২৬ নভেম্বর বিকেল ৪টা পর্যন্ত। এর এক দিন আগে (শনিবার) এই সিদ্ধান্ত জানায় রুট। 

রুটের নাম প্রত্যাহার নিয়ে রয়্যালসের ক্রিকেট পরিচালক কুমার সাঙ্গাকারা বলেন, ‘রিটেনশন নিয়ে আলাপকালে ২০২৪ আইপিএলে না থাকার কথা আমাদের জানিয়েছিল জো।’

২০২৩ সালের  আইপিএলে প্রথমবারের মতো খেলতে আসেন রুট। ভিত্তিমূল্য ১ কোটি রুপিতে তাকে দলে ভিড়িয়েছিল রাজস্থান। তবে এর মধ্যে মাঠের স্মৃতি বেশি একটা গড়তে পারেননি রুট। খেলেছেন কেবল তিন ম্যাচ, যেখানে ব্যাট করছেন কেবল এক ম্যাচে। তবে এই স্বল্প সময়েই সবার সঙ্গে বেশ ভালোভাবেই মিশে গিয়েছিলেন তিনি। এবং এই সময়েই তার উপস্থিতি আশেপাশের খেলোয়াড়দের ওপর ইতিবাচক প্রভাব তৈরি করতে সক্ষম হয়েছিল বলেও জানান সাঙ্গাকারা। 

 

 

এ সম্পর্কিত আরও খবর