ম্যাক্সওয়েল বন্দনায় মেতেছেন শচীন

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম | 2023-11-08 11:39:51

আফগানিস্তানের বিপক্ষে গ্লেন ম্যাক্সওয়েলের খেলা ১২৮ বলে ২০১ রানের অবিশ্বাস্য ইনিংস যেন নজর কেড়েছে ক্রিকেট বিশ্বের সবারই। পৃথিবী এই প্রান্ত থেকে শেষ প্রান্ত, যেন সবখানেই ক্রিকেট বোদ্ধারা মেতে রয়েছেন ম্যাক্সওয়েল বন্দনায়। এর ব্যতিক্রম নন, মাস্টার ব্লাস্টার শচীন টেনডুলকারও। 

বিশ্বকাপে ম্যাক্সওয়েলের এমন ইনিংস দেখে মুগ্ধ শচীন। জানালেন, এই ইনিংসটি তাঁর দেখা জীবনের সেরা ওয়ানডে ইনিংস। পাশাপাশি বললেন, এই ইনিংস আজীবন মনে থাকবে তাঁর। অস্ট্রেলিয়া বনাম আফগানিস্তান ম্যাচ শেষে নিজের শেষে টুইট করে এই কথাগুলো লিখেন শচীন।

শচীন বলেন, “ম্যাক্স প্রেসার থেকে ম্যাক্স পারফরম্যান্স। এটা আমার জীবনে দেখা সেরা ওয়ানডে ইনিংস।”

তবে এই ম্যাচের  আরেক সেঞ্চুরিয়ন ইব্রাহীম জাদরানের প্রশংসাও করতে বাদ যাননি শচীন। একই টুইটে তিনি লিখেন, “ইব্রাহিম জাদরান অস্ট্রেলিয়ার বিপক্ষে অসাধারণ খেলেছে। তাঁর দায়িত্বশীল ব্যাটিংয়ে আফগানিস্তান বড় সংগ্রহ পেয়েছে। ম্যাচে প্রথম ৭০ ওভার আফগানরা ভাল খেললেও, শেষের ২৫ ওভার তাদের ভাগ্য পরিবর্তনে গ্লেন ম্যাক্সওয়েল যথেষ্ট ছিল।”

মুম্বাইয়ের তীব্র গরমে লম্বা ইনিংস খেলা মোটেও সহজ নয়। বাউন্ডারি ছোট হোক কিংবা ব্যাটিং ফ্রেন্ডলি উইকেট, তবুও এমন আর্দ্র পরিবেশে গুরুতর চোট নিয়ে  ম্যাক্সওয়েলের এমন অবিশ্বাস্য ইনিংস নিঃসন্দেহেই কঠিন ব্যাপার। ৯১ রানে ৭ উইকেট পড়ে যাওয়া ম্যাচে যেখানে অস্ট্রেলিয়ার হার নির্ধারিত ছিলই, যেখানে ম্যাক্সওয়েলের এই ডাবল সেঞ্চুরি দেখে নিশ্চয়ই আপনিও এই ইনিংসকে ওয়ানডে ক্রিকেটের সেরা ইনিংস হিসেবেই আখ্যায়িত করবেন।

এ সম্পর্কিত আরও খবর