বিশ্বকাপে বাংলাদেশ দলে বিজয়

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম | 2023-11-07 18:42:09

শ্রীলঙ্কার বিপক্ষে দারুণ জয়ে চ্যাম্পিয়নস ট্রফিতে খেলার সম্ভাবনা জিইয়ে আছে বাংলাদেশের। সেটি করতে নিজেদের শেষ ম্যাচে অস্ট্রেলিয়াকে হারাতে হবে বাংলাদেশকে। এই যখন সমীকরণ তার আগেই বাংলাদেশ দলে দুশ্চিন্তার কালো মেঘ। লঙ্কানদের বিপক্ষে ম্যাচ জয়ের নায়ক অধিনায়ক সাকিব আল হাসান ছিটকে গেছেন বিশ্বকাপ থেকে। আঙুলে চিড় ধরায় আজই দেশে ফিরতে হচ্ছে তাকে।

তার জায়গায় বদলি হিসেবে এনামুল হক বিজয়কে চেয়ে আইসিসির কাছে আবেদন করেছিল বিসিবি। সেই অনুমোদন দিয়েছে আইসিসির ইভেন্ট টেকনিক্যাল কমিটি। ফলে খুব শিগগিরই বিশ্বকাপ খেলতে ভারতের পথে উড়াল দেবেন এই ওপেনার।

এর আগেও অবশ্য বিশ্বকাপ খেলার অভিজ্ঞতা আছে বিজয়ের। ৩০ বছর বয়সী এই ওপেনার দেশের হয়ে সবশেষ বিশ্বকাপে জায়গা না পেলেও খেলেছেন ২০১৫ বিশ্বকাপ। সেবার অবশ্য বিশ্বকাপের মাঝপথে ছিটকে যেতে হয়েছিল তাকে। আর এবার বিশ্বকাপের শেষভাগে খেলার সুযোগ হচ্ছে তার। সব ঠিক থাকলে অস্ট্রেলিয়ার বিপক্ষে সাকিবের বদলি হিসেবে মাঠে দেখা যেতে পারে অভিজ্ঞ এই ওপেনারকে।

বিশ্বকাপে নিজেদের শেষ ম্যাচে আগামী ১১ নভেম্বর অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে বাংলাদেশ। চ্যাম্পিয়নস ট্রফিতে খেলতে যে ম্যাচে জয় ছাড়া ভিন্ন পথ খোলা নেই বাংলাদেশ দলের।

এ সম্পর্কিত আরও খবর