ইব্রাহিমের সেঞ্চুরি, অজিদের সামনে আফগানদের ২৯২ রানের চ্যালেঞ্জ

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম | 2023-11-07 18:21:42

সেমিফাইনালের পথে এগিয়ে যেতে অস্ট্রেলিয়াকে হারানো চায় আফগানদের। এমন ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে টসে জিতে ব্যাট করতে নেমে দারুণ শুরু পায় দলটি। ১ উইকেট খরচায় স্কোরবোর্ডে ১২০ রান জমা করে আফগানরা। এরপর উইকেটে থিতু হয়ে একে একে ফিরে যান রহমত, শহিদি, ওমরজাই ও নবীরা। তবে লক্ষ্যে অবিচল থেকে বিশ্বকাপে নিজের অভিষেক সেঞ্চুরি তুলে নেন ইব্রাহিম জাদরান। তার ১২৯ রানেই ইনিংসেই অস্ট্রেলিয়াকে ২৯২ রানের চ্যালেঞ্জিং টার্গেট ছুড়েছে আফগানরা।

মুম্বাইয়ে বিশ্বকাপের অষ্টম ম্যাচে টসে জিতে শুরুতে ব্যাট করতে নেমে অজিদের পেস আক্রমণের জবাবটা বেশ ভালোই দিয়েছে আফগানদের দুই ওপেনার রহমানুল্লাহ গুরবাজ ও ইব্রাহিম। জস হ্যাজেলউডের কাছে পরাস্ত হওয়ার আগে ২৫ বল থেকে ২১ রান করেন গুরবাজ।

এরপর উইকেটে এসে ইব্রাহিমের সঙ্গে জুটি গড়ে তুলেন রহমত শাহ। দু’জনের জুটিতে দলীয় শত রান পূরণ করে আফগানরা। অজিদের পেসের জবাবটা বেশ ভালোই দিচ্ছিলেন দু’জনে। তবে শেষ পর্যন্ত হার মানতে হয় ম্যাক্সওয়েলের কাছে। ৪৪ বলে ৩০ রান করে ফেরেন রহমত শাহ।

এরপর উইকেটে এসে ইব্রাহিমকে কিছুক্ষণ সঙ্গ দেওয়ার পর ফিরে যান শহিদি। একই পথে হাঁটেন ওমরজাই ও নবী। তবে রশিদকে নিয়ে ঠিকই দলকে শক্ত অবস্থানে দাঁড় করিয়ে রেখে আসেন ইব্রাহিম। তার ক্যারিয়ারসেরা ১৪৩ বলে ১২৯ রানের ইনিংসে আফগানদের ইনিংস থামে ৫ উইকেটে ১৯১ রানে।

এ সম্পর্কিত আরও খবর