বিশ্বকাপ শেষ সাকিবের

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা ২৪ | 2023-11-07 16:29:15

ইনজুরিতে পড়েছেন বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান। তাতেই শেষ হয়ে গেছে তার বিশ্বকাপ। সোমবার শ্রীলঙ্কার বিপক্ষে ব্যাট করার সময় বাঁ হাতের আঙ্গুলে ব্যথা পান সাকিব। ম্যাচের পরে সেই আঙ্গুলের এক্স-রে করানো হয়। সে রিপোর্ট অনুযায়ী, অস্ট্রেলিয়ার বিপক্ষে বিশ্বকাপে আসরের শেষ ম্যাচে তাকে পাবে না বাংলাদেশ। 

বিসিবি মঙ্গলবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে আজ (মঙ্গলবার) সাকিবের চোটের বিষয়টি নিশ্চিত করেছে বিসিবি। 

জাতীয় দলের ফিজিও বায়জেদুল ইসলাম খান বলেন, “ইনিংসের শুরুতে বাঁ তর্জনীতে আঘাত পান সাকিব। তবে টেপিং এবং ব্যথানাশক ওষুধের সাহায্যে ব্যাটিং চালিয়ে যান তিনি। ম্যাচের পর জরুরী ভিত্তিতে এক্স-রে করানো হয় এবং বাঁ পিআইপি জয়েন্টে ফাটল ধরা পড়ে। চোট থেকে সেরে উঠতে আনুমানিক তিন থেকে চার সপ্তাহ লাগতে পারে। পুনর্বাসন প্রক্রিয়া শুরু করতে আজই দেশে ফিরবেন সাকিব।”

টুর্নামেন্টে দলের সঙ্গে নিষ্প্রভ ছিলেন সাকিবও। বল-ব্যাট দুইয়ে জ্বলে উঠেননি সেভাবে। টানা ছয় ম্যাচে হেরে সেমির আশা পুরোপুরি শেষ হবার পর বাংলাদেশের সামনে ছিল চ্যাম্পিয়নস ট্রফিতে নিজেদের জায়গা করে নেয়া সুযোগ। কার্যত শেষ সুযোগও বলা যায়।

গতকালের এমন ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে ছন্দে ফেরেন তিনি। ৬৫ বলে ৮২ রানের সময় উপযোগী ইনিংস খেলার আগে বল হাতে নেন দুই উইকেট। তবে ম্যাচে পর অনাকাঙ্ক্ষিত সেই চোটে শেষ পর্যন্ত আসর থেকে ছিটকে গেলেন তিনি।  আগামী ১১ অক্টোবর প্রথম রাউন্ডের বাংলাদেশের শেষ ম্যাচ অজিদের বিপক্ষে।

আসরে এখন পর্যন্ত সাত ম্যাচে করেছেন ১৮৬ রান। বল হাতে নিয়েছেন ৯ উইকেট।

চলতি মাসে শেষের দিকেই বাংলাদেশ সফরে আসবে নিউজিল্যান্ড। দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথমটি শুরু হবে আগামী ২৮ নভেম্বর। চোট থেকে সেরে উঠতে সাকিবের সময় লাগবে তিন থেকে চার সপ্তাহ। এতে বলা যায়, আসন্ন সেই সিরিজে বিশ্বসেরা এই অলরাউন্ডারকে পাচ্ছে না স্বাগতিকরা।

এ সম্পর্কিত আরও খবর