সাকিবকে টাইমড আউটের বুদ্ধি দিয়েছিলেন কে?

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম | 2023-11-07 11:38:49

ক্রিকেট পাড়ায় বর্তমান সময়ের সবচেয়ে আলোচিত বিষয়? ক্রিকেট প্রেমীদের কাছে উত্তরটি একদমি সোজা, টাইমড আউট। কেনই বা হবেনা? ১৪৬ বছরের আন্তর্জাতিক ইতিহাসে যা প্রথম। আগে মানুষের কাছে যেটি ছিল শুধুই আউটের একটি ধরণ। ওয়ানডে বিশ্বকাপে গতকালের বাংলাদেশ-শ্রীলঙ্কা ম্যাচে ক্রিকেট বিশ্ব দেখেছে যার বাস্তব উদাহরণ। 

ম্যাচের ২৫তম ওভারে ক্রিজে নামা নতুন লঙ্কান ব্যাটার অ্যাঞ্জেলো ম্যাথিউস নিজের প্রথম বল ফেস করতে দুই মিনিটের বেশি দেরি করলে বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান আম্পায়ারদের কাছে টাইমড আউটের আপিল করেন এবং সেখানে সায় দেন আম্পায়াররা।  

তবে শুরুতেই সেই এমন আউটের বুদ্ধি সাকিবের মাথায় আসেনি। দলের আরেক খেলোয়াড় তাকে জানিয়েছিল টাইমড আউট নিয়ে আপিলের ব্যাপারে।  

ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে সাকিব বলেন, “আমাদের একজন ফিল্ডার এসে আমাকে বলেছিল, আপনি যদি এখনই আবেদন করেন তাহলে সে (ম্যাথিউস) আউট হবে। তারপর আমি আপিল করলাম।”

তবে সেই ফিল্ডারটির নাম নেম নেননি সাকিব।

দেশের বেশ কিছু গণমাধ্যমের সূত্র মতে, এই আউটের বুদ্ধি দিয়েছিলেন দলের বাঁহাতি ব্যাটার নাজমুল হোসেন শান্ত। সর্বশেষ এশিয়া কাপের দুর্দান্ত ধরে রেখেছিলেন বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচেও।। তবে এরপরই নিষ্প্রভ থাকে তার ব্যাট। ছয় ম্যাচে ব্যাট হাতে ছন্দহীন থাকা এই ব্যাটার শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচে করেন গুরুত্বপূর্ণ ৯০ রান।

এ সম্পর্কিত আরও খবর