শুটার শারমিনকে প্রধানমন্ত্রীর ৮৪ লাখ টাকা অনুদান

বিবিধ, খেলা

স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম | 2023-11-05 21:42:02

এসএ গেমস শুটিংয়ে সোনা জয়ের কীর্তি রয়েছে শারমিন আক্তারের। ২০০৪ সালে ইসলামাবাদে দেশকে এই গৌরব উপহার দেন তিনি। এরপর জাতীয় ক্রীড়া পুরস্কারও পেয়েছেন। তবে সম্প্রতি নিজের আবসনের জন্য প্রধানমন্ত্রীর কাছে অনুদান চেয়ে আবেদন করেছিলেন এক সময়ের তারকা এই শুটার। যার প্রেক্ষিতে এবার প্রধানমন্ত্রীর কাছ থেকে ৮৪ লাখ ৩৮ হাজার ২০০ টাকার আর্থিক অনুদান পেয়েছেন তিনি।

রবিবার শুটার শারমিনকে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে বিশেষ এই চেকটি হস্তান্তর করেছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এমপি। এসময় যুব ও ক্রীড়া সচিব ড. মহিউদ্দিন আহমেদ ও জাতীয় ক্রীড়া পুরস্কারপ্রাপ্ত কৃতি ফুটবলার আব্দুল গাফফার উপস্থিত ছিলেন।

এ সময় প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা জানিয়ে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বলেন, ‘বিশ্বের ইতিহাসে আমাদের প্রধানমন্ত্রীর মতো মানবিক প্রধানমন্ত্রী আছে কি না আমার জানা নেই! এটি সত্যি নজিরবিহীন। প্রধানমন্ত্রীর কাছে যে কোনো খেলোয়াড় বা সংগঠক যার জন্য সাহায্যের আবেদন করি, তিনি কখনো খালি হাতে ফেরান না। মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু ক্রীড়াসেবী কল্যাণ ফাউন্ডেশনকে সীডমানি হিসেবে ৫০ কোটি টাকা প্রদান করেছেন। যেখান থেকে আমরাও মন্ত্রণালয়ের পক্ষ থেকে অসচ্ছল ও অসুস্থ এবং কৃতি খেলোয়াড়দের নিয়মিত আর্থিক সহায়তা প্রদান করে আসছি।’

এ সম্পর্কিত আরও খবর