আইসিসি নয়, যেন বিসিসিআইয়ের ইভেন্ট: আর্থার

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম | 2023-10-15 13:04:59

ভারত-পাকিস্তান ম্যাচ। যদি তা হয় বিশ্বকাপের মঞ্চে তবে তো কথাই নেই। উত্তেজনার পারদ থাকে তুঙ্গে। এবারও হয়নি তার ব্যতিক্রম। তবে স্বাগতিক দেশ ভারত হওয়ায় স্বাভাবিকভাবেই তাদের দর্শক ছিল বিশালের কাতারে এবং পাকিস্তানের ছিল মোটে সামান্য। আহমেদাবাদে ১ লাখ ৩২ হাজার ধারণ ক্ষমতা বিশিষ্ট এই স্টেডিয়ামে গতকাল উপস্থিত ছিল ১ লাখেরও বেশি মানুষ।

মাঠে নেই দর্শক, আউট ফিল্ডের করুণ দশা, এতবড় টুর্নামেন্টে নেই কোনো উদ্বোধনী অনুষ্ঠান সব মিলিয়ে আসরের শুরু থেকেই ভারত বিশ্বকাপ ছিল নানান আলোচনা-সমালোচনায়। তবে তা পাল্টে গেল গতকাল ভারত-পাকিস্তান ম্যাচে। দর্শক ছিল লাখের কাতারে। সেখানেই এবার চটেছেন পাকিস্তানের টিম ডিরেক্টর মিকি আর্থার। এটি বিশ্বকাপ নয়, ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) কোনো দ্বিপাক্ষিক সিরিজ বলে মনে হয়েছে তার।

ওয়ানডে বিশ্বকাপে ভারতে সঙ্গে ৮ বারের মোকাবেলায় প্রত্যেকটিতেই হারল পাকিস্তান। গতকালের (শনিবার) ম্যাচে যেন পাত্তাই পায়নি তারা। শুরুতে ভালো ছন্দে থাকলেও শেষ ৩৬ রানেই ৮ ব্যাটারকে হারিয়ে কেবল ১৯১ রান তোলে বাবর আজমের দল। জবাবে সেই লক্ষ্য ৭ উইকেট এবং ১৯ দশমিক ৩ ওভার হাতে রেখেই টপকে যায় স্বাগতিকরা।

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে আর্থার বলেন বলেছেন, “সত্যি বলতে, এটিকে আইসিসি ইভেন্ট বলে মনে হয়নি। মনে হয়েছে কোনো দ্বিপাক্ষিক সিরিজ, বিসিসিআইয়ের কোনো ইভেন্ট। ম্যাচ চলাকালীন স্টেডিয়ামের স্পিকারে ‘দিল দিল পাকিস্তান’ খুব একটা শোনা যায়নি।”

ম্যাচে এটির ভূমিকা ছিল। তবে এটিকে অজুহাত হিসেবে না দেখানোর কথাও জানান তিনি। 

 

 

এ সম্পর্কিত আরও খবর