পাকিস্তানকে ১৯১ রানে আটকে রাখল ভারত

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-10-14 18:50:16

ভারতের বিপক্ষে সাত বারের দেখায় জয় নেই পাকিস্তানের। এবার সে খরা ঘোচানোর লক্ষ্যে মাঠে নেমেছিল পাকিস্তান। তবে ব্যাটিংটা ঠিক তেমন হলো না দলের। অলআউট হলো মোটে ১৯১ রান তুলতেই। খরা ঘোচানোর জন্য তাই ১৯১ রানের পুঁজিই পাচ্ছে পাকিস্তান।

ভারতের বিপক্ষে স্নায়ু চাপের ম্যাচে পুরো ৫০ ওভার খেলতে পারেনি বাংলাদেশ। ৪২.৪ ওভারে তারা অলআউট হয়ে তুলে মাত্র ১৯১ রানে। জিততে ভারতকে করতে হবে ১৯২ রান।

আহমেদাবাদের নরেন্দ্র মোদী ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে শুরুটা মন্দ ছিল ছিল না পাকিস্তানের। ৪১ রানে প্রথম, ৯৩ রানে তৃতীয় ও ১৫৫ রানে তৃতীয় উইকেট হারানোর পরই দৃশ্যপট পাল্টে যায়। তারপর ১৯১ রানে যেতে অলআউট। ব্যাট হাতে বাবর সর্বোচ্চ ৫০, রিজওয়ান ৪৯ ও ইমাম-উল-হক ৩৬, আব্দুল্লাহ শফিক ২০ ও হাসান আলী ১২ রান করেন। অন্যরা কেউ দেখা পাননি দুই অঙ্কের!

ইমাম উল হক আর আব্দুল্লাহ শফিকের ব্যাটে চড়ে রান তুলছিল সাবলীলভাবে। পাওয়ারপ্লে শেষের আগে অবশ্য আব্দুল্লাহকে হারায় পাকিস্তান। তারপর বাবরকে সঙ্গে নিয়ে পাওয়ারপ্লেতে কোনো ভুলচুক হতে দেননি ইমাম উল হক।

পাওয়ারপ্লে শেষে ফেরেন ইমাম। হার্দিক পান্ডিয়ার অফ স্টাম্পের বাইরের বল তাড়া করতে গিয়ে ক্যাচ দেন উইকেটের পেছনে। এরপর শুরু বাবর আর রিজওয়ানের লড়াইয়ের। দুজন মিলে রান তুলছিলেন অনায়াসে। ফিফটির পরই মোহাম্মদ সিরাজের বলে বোল্ড হয়ে বাবর ফেরেন। পাকিস্তানের ভেঙে পড়ার সেই শুরু।

এরপর একে একে ব্যাটারদের আসা যাওয়াই দেখেছে পাকিস্তান। রিজওয়ান ফিফটি ছুঁতে পারেননি, বিদায় নিয়েছেন ৪৯ রানে। বাবর-রিজওয়ানের বিদায়ের পর দুই অঙ্কে যেতে পেরেছেন হাসান আলী। 

দুটি করে উইকেট তুলে নেন জাসপ্রিত বুমরাহ, হার্দিক পান্ডিয়া, কুলদিপ, রবীন্দ্র জাদেজা ও মোহাম্মদ সিরাজ।

সংক্ষিপ্ত স্কোর-

পাকিস্তান: ৪২.৫ ওভারে ১৯১/১০ (শাফিক ২০, ইমাম ৩৬, বাবর ৫০, রিজওয়ান ৪৯, শাকিল ৬, ইফতিখার ৪, শাদাব ২, নাওয়াজ ৪, হাসান ১২, আফ্রিদি ২*, রউফ ২, বুমরাহ ৭-১-১৯-২, সিরাজ ৮-০-৫০-২, পান্ডিয়া ৬-০-৩৪-২, কুলদিপ ১০-০-৩৫-২, জাদেজা ৯.৫-০-৩৮-২, শার্দুল ২-০-১২-০)

এ সম্পর্কিত আরও খবর