প্রতিশোধ চায় পাকিস্তান, ছাড় দেবে না ভারত

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম | 2023-10-14 16:04:40

দিনে দিনে বহু বাড়িয়াছে দেনা শুধিতে হইবে ঋণ। পাকিস্তান এই মন্ত্র পড়েই আজ আহমেদাবাদে ভারত বধের মিশনে নামবে। এশিয়া কাপে ভারতের বিপক্ষে রেকর্ড ২২৮ রানে হারের দগদগে ক্ষত এখনও শুকায়নি বাবর অজমের দলের। শুধু এই হার নয় মুখোমুখি সবশেষ পাঁচ দেখায় একবারও ভারতকে হারাতে পারেনি পাকিস্তান। সবকিছুর জবাব হতে পারে একটা জয়। বিশ্বমঞ্চে ভারতকে হারাতে পারলেই হতে পারে শাপমোচন।

প্রতিপক্ষের মাঠ, দর্শক সমর্থন কিংবা সাম্প্রতিক ফর্ম এসবে কিছুই আসে যায় না। লক্ষ্য এক এবং অদ্বিতীয়; যেকোনো মূল্যে জয় চায় পাকিস্তানের। ভারতের লক্ষ্যটাও আলাদা কিছু নয়। নিজেদের দম্ভ কিছুতেই হারাতে চায় না রোহিত শর্মার দল। আরও একবার বিশ্বসেরার মঞ্চে জানান দিতে চায় দুই চিরপ্রতিদ্বন্দ্বীর লড়াইয়ে এগিয়ে তারায়। আহমেদাবাদে এক লাখ ৩২ হাজার দর্শককে তারই সাক্ষী করতে চায় ভারত। টিভি পর্দায় দুপুর আড়াইটায় চোখ রাখছে পাকিস্তানি সমর্থকরাও।

এখন অপেক্ষা ম্যাচ মাঠে গড়ানোর। ভারত-পাকিস্তান ক্রিকেটীয় যুদ্ধটাকে নতুন উচ্চতায় নিয়ে যাওয়া। তেমনটিই দেখার অপেক্ষায় দর্শকরা। বিশ্বকাপে যে দারুণ ছন্দে আছে দুটি দলই। এখন পর্যন্ত হওয়া দুটি ম্যাচের দুটিতেই জয় পেয়েছে দু’দল। ভারত হারিয়েছে অস্ট্রেলিয়া ও আফগানিস্তানকে। অন্যদিকে নেদারল্যান্ডস ও শ্রীলঙ্কাকে হারিয়ে তৃতীয় জয়ের নেশায় আচ্ছন্ন বাবর আজমের দল।

তবে পাকিস্তানকে ভাবাচ্ছে রোহিত-কোহলিদের দারুণ ছন্দে থাকা। অন্যদিকে দলের সবচেয়ে শক্তিশালী ডিপার্টমেন্ট পেসের দাপট কিছুটা কমে যাওয়া। একই সঙ্গে দলের সেরা ব্যাটার বাবার আজমের রান না পাওয়া। ভারতকে হারাতে যে বাবরের রানে ফেরা সবচেয়ে বেশি জরুরী। তবে আশার কথা এই যে, বাবর সবশেষ দুই ম্যাচে রান না পেলেও পুষিয়ে নিয়েছেন বাকিরা। শফিক, ইমাম ও রিজওয়ানরা মুগ্ধতা ছড়াচ্ছেন ব্যাটে। দিচ্ছেন দায়িত্বশীলতার পরিচয়।

ভারতের ব্যাটিং ইউনিট বরাবরই বিশ্বমানের। ছন্দে আছে ব্যাটারদের সবাই। বোলিংটাও হচ্ছে বেশ। সবশেষ ম্যাচেই বিশ্বকাপে ক্যারিয়ার সেরা বল করেছেন জাসপ্রিত বুমরাহ। তার দিকে তাকিয়ে দল। এছাড়াও নিজেদের দিনে ভয়ঙ্কর হয়ে উঠতে পারেন কুলদীপ ও জাদেজারা। সব মিলিয়ে দারুণ এক ক্রিকেটীয় লড়াই দেখার অপেক্ষায় ক্রিকেট বিশ্ব।

এ সম্পর্কিত আরও খবর