উদ্বোধনী ম্যাচে সাউদিকে পাচ্ছে না নিউজিল্যান্ড

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম ঢাকা | 2023-10-04 17:03:22

দিন গড়ালেই পর্দা উঠছে ক্রিকেট শ্রেষ্ঠত্বের মঞ্চ, ওয়ানডে বিশ্বকাপের। শেষ মুহূর্তের প্রস্তুতিতে ব্যস্ত সময় পার করছে দলগুলো। সেই ব্যস্ততা সবচেয়ে বেশি ইংল্যান্ড ও নিউজিল্যান্ডের। কেননা বিশ্বকাপের ১৩তম আসরের উদ্বোধনী ম্যাচেই মাঠে নামবে দল দুটি।

চোটের কারণে দলগুলোর পেস বিভাগে বিরাজ করছে মিশ্র এক অবস্থা। বিশ্বকাপের আগে চোট কাটিয়ে অনেকেই দলে ফিরেছেন। আবার চোটের কারণে অনেকেই ছিটকেও গিয়েছেন। বাংলাদেশের এবাদত হোসেন, দক্ষিণ আফ্রিকার আনরিখ নর্কিয়ার তালিকায় প্রাথমিকভাবে নাম লিখিয়েছিলেন নিউজিল্যান্ড পেসার টিম সাউদি। তবে অস্ত্রোপচারের পর কেটেছে শঙ্কা। খেলতে পারবেন কিউইদের হয়ে বিশ্বকাপে। তবে বুড়ো আঙুলের অস্ত্রোপচারের পর পুরোপুরি সেরে না উঠায় বিশ্বকাপে ইংল্যান্ডের বিপক্ষে উদ্বোধনী ম্যাচ খেলা হবে না নিউজিল্যান্ড পেসার টিম সাউদির। বুধবার বিষয়টি জানায় দলটির অস্থায়ী অধিনায়ক টম ল্যাথাম।


চলতি বছরের সেপ্টেম্বরের শুরুতে ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডেতে ক্যাচ নেয়ার সময় বুড়ো আঙুলের হাড় স্থানচ্যুত হয়ে ভেঙে যায় সাউদির। তার বিশ্বকাপ খেলা নিয়ে জাগে শঙ্কা। তবে গত ২১ সেপ্টেম্বর অস্ত্রোপচারের পর ক্রমশ উন্নতি হওয়ায় কিউইদের বিশ্বকাপ দলে যোগ দেয়ার জন্য তাকে ছাড়পত্র দেয় নিউজিল্যান্ড ক্রিকেট (এনজেডসি)।


সাউদির পাশাপাশি বৃহস্পতিবার আহমেদাবাদে মাঠে নামবে না দলটির নিয়মিত অধিনায়ক কেইন উইলিয়ামসনও। দুটি প্রস্তুতি ম্যাচে খেললেও বিশ্বকাপের মূলপর্বে পুরোপুরি ফিট হয়ে নামতে এদিন বিশ্রামে থাকবেন তিনি।


ল্যাথাম সাংবাদিকদের জানান, প্রথম ম্যাচে উইলিয়ামসন ও সাউদি থাকছেন না। সাউদির ক্ষেত্রে, বুড়ো আঙুলে অস্ত্রোপচারের প্রেক্ষিতেই এই সিদ্ধান্ত। তবে সে ভালোভাবেই সেরে উঠছে।


আগামীকাল বাংলাদেশ সময় বেলা আড়াইটায় আহমেদাবাদে বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে মাঠে নামবে গত আসরের চ্যাম্পিয়ন ও রানার্স-আপরা।

এ সম্পর্কিত আরও খবর