চ্যাম্পিয়নদের দাপুটে দিনে বার্সা পিএসজির জয়

ফুটবল, খেলা

বার্তা২৪ স্পোর্টস | 2023-09-20 11:57:44

রাতে শুরু হয়েছে চ্যাম্পিয়নস লিগের ২০২৩-২৪ মৌসুম। উদ্বোধনী দিনেই মাঠে নেমেছিল বর্তমান চ্যাম্পিয়নস ম্যানচেস্টার সিটিসহ তিন জায়ান্ট ক্লাব পিএসজি, বরুশিয়া ডর্টমুন্ড ও বার্সেলোনা। তবে আকর্ষণের কেন্দ্রবিন্দুতে ছিল পিএসজি ও ডর্টমুন্ডের ম্যাচ। গ্রুপ এফ এর ওই ম্যাচে অবশ্য পিএসজির কাছে সুবিধা করতে পারেনি ডর্টমুন্ড। ২-০ গোলে ধরাশায়ী হয়ে হয়েছে জার্মান ক্লাবটি। রাতের অপর দুই জায়ান্ট ক্লাবের ম্যাচে জয় তুলেছে বর্তমান চ্যাম্পিয়ন সিটি ও স্প্যানিশ ক্লাব বার্সা।

পিএসজির ঘরের মাঠে তাদের ঠিকই প্রথমার্ধে গোল করতে দেয়নি ডর্টমুন্ড। তবে দ্বিতীয়ার্ধে আর আটকে রাখা যায়নি। মাঠে নেমেই পেনাল্টি থেকে দলকে এগিয়ে নেন কিলিয়ান এমবাপে। খানিক পর ব্যবধান দ্বিগুণ করেন আশরাফ হাকিমি। এরপর বাকি সময় আর গোল না হলে ২-০ গোলের জয়ে চম্পিয়নস লিগের মিশন শুরু করে ফরাসি জায়ান্টরা।

এদিকে ইতিহাদে শুরু থেকেই প্রতিপক্ষকে আক্রমণে কোণঠাসা করে রাখলেও প্রথমার্ধে গোলটা হজম করতে হয় সিটিজেনদেরই। তবে এরপর মাঠে নেমেই সেই গোলের শোধ নেই সিটি। হল্যান্ডের বাড়ানো বল জালে জড়িয়ে দলকে সমতায় ফেরান আলভারেজ। এরপর ৬০ মিনিটে আর্জেন্টাইন তারকা দেখা পেয়ে যান জোড়া গোলের। লিড নেই সিটি। এর ঠিক ১৩ মিনিট পর ফের রেড স্টার বেলগ্রেডের জালে বল জড়িয়ে ব্যবধান ৩-১ করে রুদ্রি। এরপর আর গোল না হলে প্রত্যাশিত জয় নিয়ে মাঠ ছাড়ে পেপ গার্দিওলার দল।

এদিকে আরেক ম্যাচে জোয়াও ফেলেক্সিয়ের জোড়া গোলে রয়াল অ্যান্টওয়ার্পের বিপক্ষে ৫-০ গোলের বড় জয় পেয়েছে বার্সা। গোল উৎসবের ম্যাচে গোলের দেখা পেয়েছেন লেভান্ডোভস্কি ও গাভি।

এ সম্পর্কিত আরও খবর