ঢাবিতে ভর্তির সুযোগ পেলেন হৃদয়, মোরসালিন, ঋতুপর্ণারা

বিবিধ, খেলা

বার্তা২৪ স্পোর্টস | 2023-09-18 18:02:41

ঢাকা বিশ্ববিদ্যালয় ৪৯ জন খেলোয়াড়কে ভর্তির জন্য প্রাথমিকভাবে নির্বাচিত করেছে। ক্রিকেটার তাওহিদ হৃদয়, ফুটবলার শেখ মোরসালিন ও নারী ফুটবলার ঋতুপর্না চাকমা, আর্চার দিয়া সিদ্দিকীরা আছেন এই তালিকায়।

ঢাবি সম্প্রতি নতুন নীতিমালা প্রণয়ন করেছে, যাতে খেলাধুলার মানোন্নয়ন ও আন্তর্জাতিক পর্যায়ের ক্রীড়া প্রতিযোগিতায় অংশ নিতে দক্ষ ক্রীড়াবিদ তৈরির সিদ্ধান্ত নেওয়া হয়। তারই ফলশ্রুতিতে সুযোগ আসে খেলোয়াড় কোটায় স্নাতক পর্যায়ে ভর্তির সুযোগ। কোটায় সুযোগ পেতে হলে খেলোয়াড়দেরকে নির্দিষ্ট শর্তপূরণ করতে হয়। তারই অধীনে ৪৯ জন খেলোয়াড় সুযোগ পেলেন প্রাথমিকভাবে।

এই তালিকায় ক্রিকেটার আছেন তাওহিদ হৃদয়, আরিফুল ইসলাম, প্রান্তিক নওরোজ নাবিল, শাহরিয়ার সাকিব, মাহফিজুল ইসলাম, সাকিব শাহরিয়ার, আশরাফুল ইসলাম সিয়াম, নাহিদা আক্তার, দিপা খাতুন, রিয়া আক্তার শিখা, মিষ্টি রানী সাহা ও হালিমাতুল সাদিয়া। ফুটবলার আছেন আনিসুর রহমান জিকো, শেখ মোরসালিন, মো. মেরাজ হোসেন, ঋতুপর্না চাকমা ও রেহেনা আক্তার। আর্চার দিয়া সিদ্দিকী, হিমু বাছাড় ও প্রদীপ্ত চাকমারা আছেন এ তালিকায়।

এছাড়াও সাঁতারু শ্রাবন্তী আক্তার, রোল বলার ইসরাত জাহান রুমা, খো খো খেলোয়াড় লামিয়া আক্তার লিমা ও রাশিদা আক্তার, উশুকা আবদুল্লাহ আল সাদিক, ব্যাডমিন্টন খেলোয়াড় খন্দকার আবদুস সোয়াদ, ফারজানা সুলতানা ঐশী ও গৌরব সিংহ, বক্সার আফরা খন্দকার, বাস্কেটবল খেলোয়াড় অনিরুদ্ধ তালুকদার বর্ণ, ভলিবল খেলোয়াড় রিফাত হোসেন, আলী আল মুরাম্মার, রাকেশ সৈকত, টুম্পা আক্তার ও তানভীর হোসেন তন্ময়, শ্যুটার মনিকা আহমেদ ইমা, কারাতেকা জান্নাতুল ফেরদৌস সুমী, হ্যান্ডবলার নুসরাত জাহান নূপুর, হকি খেলোয়াড় আলামিন মিয়া, আমিরুল ইসলাম, মো. আবেদ উদ্দিন, এম এম মেহরাব হাসান সামিন ও রাকিবুল হাসান। জুডোকা সামসুদ্দোহা সৌরভ ও তায়কোয়ান্দোকা ফয়সাল আহমেদরাও সুযোগ পেয়েছেন ঢাবিতে ভর্তির।

এ সম্পর্কিত আরও খবর