চমক দিয়ে বিশ্বকাপ দল ঘোষণা আফগানদের

ক্রিকেট, খেলা

বার্তা২৪ স্পোর্টস | 2023-09-13 19:57:22

চার বছর আগের বিশ্বকাপে দলের নেতৃত্ব দিয়েছেন। কিন্তু আসছে ওয়ানডে বিশ্বকাপে তিনিই কি-না জায়গা পাচ্ছেন না স্কোয়াডেই। চার বছরের ব্যবধানে আফগানিস্তানের সাবেক অধিনায়ক গুলবাদিন নাঈব যেনো মুদ্রার এপিঠ-ওপিঠ দুটোই দেখে ফেললেন। বুধবার বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড। সেখানে জায়গা হয়নি এই অলরাউন্ডারের। তবে আছেন স্ট্যান্ডবাই হিসেবে। কপাল পুড়েছে অলরাউন্ডার করিম জানাতেরও। জায়গা হারিয়েছেন দল থেকে।

অন্যদিকে ২০২১ সালে সবশেষ ওয়ানডে খেলা পেসার নাভিন-উল-হক ফিরেছেন আফগান স্কোয়াডে। গত জানুয়ারিতে নাভিন বলেছিলেন, ওয়ানডে থেকে বিরতি নিয়েছেন তিনি। তার কথার সত্যতা অবশ্য তার লিস্ট 'এ' ক্রিকেটের ইতিহাস ঘাটলেই পাওয়া যায়। ২০২১ সালের জানুয়ারীতে আইরিশদের বিপক্ষে ওয়ানডে ম্যাচের পর আর কোনো লিস্ট 'এ' ম্যাচে মাঠে নামতে দেখা যায়নি তাকে।

ডানহাতি এই পেসার দলে ফেরায় শক্তি বেড়েছে আফগান পেস আক্রমণের। এর সাথে আজমতউল্লাহ ওমরজাইও পাকিস্তান সিরিজ ও এশিয়া কাপ মিস করার পর দলে ফিরেছেন। তাদের সঙ্গে থাকছেন ফজল হক ফারুকি এবং আব্দুল রহমান। অলরাউন্ডার গুলবাদিন নাঈবের মতো এশিয়া কাপের দলে থাকা শারাফউদ্দিন আশরাফেরও জায়গা হয়েছে রিজার্ভ বেঞ্চে।

এছাড়াও বিশ্বকাপে দলটা যাচ্ছে বিশ্বের অন্যতম সেরা স্পিন লাইন আপ নিয়ে। শক্তিশালী স্পিন আক্রমণে নেতৃত্বে থাকছেন রশিদ খান। সঙ্গে থাকছেন মোহাম্মদ নবী, মুজিব-উর-রহমান ও নূর আহমেদ। তবে এশিয়া কাপের দল থেকে বাদ পড়েছেন করিম জানাত ও মোহাম্মদ সালিম।

আফগানিস্তান স্কোয়াড: হাশমতউল্লাহ শহিদি (অধিনায়ক), ইবরাহিম জাদরান, রহমানউল্লাহ গুরবাজ, রহমত শাহ, রিয়াজ হাসান, নাজিবুল্লাহ জাদরান, মোহাম্মদ নবী, আজমউল্লাহ ওমরজাই, রশিদ খান, আব্দুল রহমান, নূর আহমেদ, মুজিব-উর-রহমান, ফজল হক ফারুকি ও নাভিন-উল-হক এবং ইকরাম আলী খিল।

স্ট্যান্ডবাই: গুলবাদিন নাঈব, শারাফউদ্দিন আশরাফ ও ফরিদ আহমেদ।

এ সম্পর্কিত আরও খবর