শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ শেষ করে দেশে ফিরবেন মুশফিক

ক্রিকেট, খেলা

বার্তা২৪ স্পোর্টস | 2023-09-08 16:59:07

এশিয়া কাপের সুপার ফোরে শ্রীলঙ্কার বিপক্ষে শনিবার নিজেদের দ্বিতীয় ম্যাচ খেলবে বাংলাদেশ। সেই ম্যাচ খেলেই দেশে ফিরে আসবেন উইকেটরক্ষক ব্যাটার মুশফিকুর রহিম। চোট কিংবা অন্য কোনো ক্রিকেটীয় ইস্যু নয়, মূলত পারিবারিক কারণেই দেশে ফিরবেন মিস্টার ডিপেন্ডেবল।

পারিবারিক কারণটা আরো নির্দিষ্ট করে বললে, খুব শীঘ্রই দ্বিতীয় সন্তানের বাবা হতে যাচ্ছেন মুশফিক। আর এজন্যই এমন সময়ে সন্তানসম্ভবা স্ত্রীর পাশে থাকতে চান মুশফিক। তাইতো শ্রীলঙ্কার বিপক্ষে সুপার ফোরের ম্যাচ শেষ করে ফিরবেন বাংলাদেশে। এর আগে ভারতীয় পেসার জাসপ্রিত বুমরাহও সন্তান সম্ভবা স্ত্রীর সাথে পাশে থাকতে শ্রীলঙ্কা থেকে দেশে ফিরেছিলেন। স্কোয়াড থেকে নিজের নাম সরিয়ে নিয়েছিলেন।

০৯ সেপ্টেম্বর বাংলাদেশের ম্যাচ শেষ করে ১০ বা এরপর দেশে ফিরবেন মুশফিক। তবে ১৫ সেপ্টেম্বর ভারতের বিপক্ষে বড় ম্যাচের আগে এই অভিজ্ঞ ক্রিকেটার দলের সাথে যোগ দেবেন কিনা সেটা এখনো নিশ্চিত হওয়া যায়নি।

ইনজুরির কার‍ণে এশিয়া কাপে বাংলাদেশ পাচ্ছে না তামিম ইকবালকে। তার সাথে যোগ দিয়েছিলেন ইবাদত হোসেনও। আসরের এখন পর্যন্ত সর্বোচ্চ রানের মালিক নাজমুল হোসেন শান্তও দুই ম্যাচ খেলে ইনজুরিতে পড়ে দেশে ফিরেছেন। জ্বরের কারণে প্রথম দুই ম্যাচে পাওয়া যায়নি লিটন দাসের সার্ভিস৷ এবার দেশে ফেরার তালিকায় যোগ হলো মুশফিকের নাম। তবে আবারো শ্রীলঙ্কায় উড়াল দেবেন কিনা সেটা এখনো জানা যায়নি।

এশিয়া কাপে নিজেদের সবশেষ ম্যাচে পাকিস্তানের বিপক্ষে সাত উইকেটে দল হারলেও মুশফিক করেছিলেন ৬৪(৮৭) রান। আফগানিস্তানের বিপক্ষে ডু অর ডাই ম্যাচে ১৫ বলে ২৫ রানের ক্যামিও।

এ সম্পর্কিত আরও খবর