এশিয়া কাপ থেকে ছিটকে গেলেন শান্ত

ক্রিকেট, খেলা

বার্তা২৪ স্পোর্টস | 2023-09-05 14:45:28

ব্যাট হাতে দারুণ একটা সময় কাটছিল নাজমুল হোসেন শান্তর। এশিয়া কাপে খেলেছেন দুটো ম্যাচে, একটিতে করেছেন ফিফটি, অন্যটিতে সেঞ্চুরি। সেই নাজমুল হোসেন শান্তকেও এবার হারাল বাংলাদেশ। ইনজুরিতে পড়েছেন নাজমুল হোসেন শান্ত। আর তাতেই এশিয়া কাপ শেষ তার।

হ্যামস্ট্রিঙ ইনজুরিতে এই টুর্নামেন্ট শেষ হয়ে গেল তার। বিসিবি'র টিম অপারেশনসের চেয়ারম্যান জালাল ইউনুস জানিয়েছেন, শান্ত দেশে ফিরে আসছেন। ৬ সেপ্টেম্বর দেশে ফেরার ফ্লাইট ধরবেন তিনি।

লাহোরে আফগানিস্তানের বিরুদ্ধে ম্যাচে দারুণ এক সেঞ্চুরি করেছিলেন তিনি। সেই ম্যাচেই ব্যাটিংয়ের সময় হ্যামস্ট্রিং সমস্যায় পড়েন শান্ত। যে কারণে সেই ম্যাচে ফিল্ডিংয়েও তিনি নামতে পারেননি। সেই চোটই তাকেই এবার এশিয়া কাপের বাকি ম্যাচ থেকে সরিয়ে দিল।

লাহোরে দলের সঙ্গে অবস্থানরত বিসিবির টিম অপারেশন্সের চেয়ারম্যান জালাল ইউনুস বার্তা২৪ কে টেলিফোনে জানান- এমন একজন ইনফর্ম ব্যাটসম্যানকে এভাবে হারানোটা আমাদের জন্য অনেক কঠিন সমস্যা হয়ে গেল। শান্ত ৬ সেপ্টেম্বরের ফ্লাইটে দেশে ফিরে যাচ্ছেন। দেশে তার রিহ্যাব চলবে। আশা করছি নিউজিল্যান্ড সফরের আগে ফিটনেস ফিরে পাবেন শান্ত। নিউজিল্যান্ড সিরিজে যদি প্রয়োজন হয় তাকে বিশ্রামে রাখা হবে। কিন্তু বিশ্বকাপে আমরা তাকে চাই।

চলতি বছর ওয়ানডে সবধরনের ক্রিকেট মিলিয়ে বাংলাদেশের জার্সিতে সবচেয়ে বেশি ১০৭৮ রান করেছেন শান্ত। সেঞ্চুরি হাঁকিয়েছেন ৪টি। হাফসেঞ্চুরি ৫টি। চলতি এশিয়া কাপে দারুণ ফর্মে ছিলেন তিনি। প্রথম ম্যাচে শ্রীলঙ্কার বিরুদ্ধে পাল্লেকেল্লেতে হাফসেঞ্চুরি পেয়েছিলেন। লাহোরে আফগানিস্তানের বিরুদ্ধে ম্যাচে সেঞ্চুরি করেছিলেন। চলতি টুর্নামেন্টে সবচেয়ে বেশি রানের মালিকও তিনি। দলের এমন সেরা ব্যাটসম্যানকে ছাড়াই এখন এশিয়া কাপের বাকি ম্যাচ খেলতে হবে বাংলাদেশকে।

এশিয়া কাপে বাংলাদেশের পরের ম্যাচ ৬ সেপ্টেম্বর, মঙ্গলবার। সুপারফোরে পাকিস্তানের বিরুদ্ধে এই ম্যাচে বাংলাদেশ লড়বে লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে। আর সেদিনই বাড়ি ফেরার ফ্লাইট ধরবেন শান্ত।

 

এ সম্পর্কিত আরও খবর