রহমতের স্টাম্প গুঁড়িয়ে স্বস্তি ফেরালেন তাসকিন

ক্রিকেট, খেলা

বার্তা২৪ স্পোর্টস | 2023-09-03 21:29:05

আফগান ইনিংসের দ্বিতীয় ওভারেই ফর্মে থাকা রহমানউল্লাহ গুরবাজকে লেগ বিফোরের ফাঁদে ফেলে বাংলাদেশকে দারুণ শুরু এনে দিয়েছিলেন শরিফুল ইসলাম। তবে দ্বিতীয় উইকেটে ইব্রাহিম জাদরান আর রহমত শাহের জুটি বাংলাদেশের জন্য মাথাব্যথার কারণ হয়ে উঠছিল। তাসকিন আহমেদ-হাসান মাহমুদের গতি হোক বা সাকিবের ঘূর্ণি, সবই ঠিকঠাক সামাল দিচ্ছিলেন তারা।

এই জুটিতে বাংলাদেশের দেয়া ৩৩৫ রানের পাহাড়সম লক্ষ্য তাড়া করার স্বপ্ন দেখছিল আফগানিস্তান। তবে ইনিংসের ১৮তম ওভারে উইকেটে থিতু হয়ে যাওয়া রহমত শাহকে বোল্ড করে বাংলাদেশ শিবিরে স্বস্তি ফিরিয়েছেন তাসকিন আহমেদ। তার নিচু হয়ে আসা বলের বাউন্স বুঝতে না পেরে ব্যক্তিগত ৩৩ রানে প্যাভিলিয়নের পথ ধরেছেন রহমত। তাতে দ্বিতীয় উইকেটে ইব্রাহিম-রহমতের জুটি থামে ৭৮ রানে।

রহমত ফিরে গেলেও ওয়ানডে ক্যারিয়ারের চতুর্থ ফিফটি তুলে নিয়ে এখনো ক্রিজে রয়েছেন ইব্রাহিম জাদরান। তাকে সঙ্গ দিচ্ছেন চারে নামা আফগান অধিনায়ক হাশমতউল্লাহ শাহিদি। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ২১ ওভারে ২ উইকেট হারিয়ে ৯০ রান তুলেছে আফগানরা। জয়ের জন্য এখনো তাদের প্রয়োজন ২৪৫ রান।

এর আগে লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে বাঁচা-মরার ম্যাচে টস জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। 'ওপেনার' মেহেদী হাসান মিরাজ এবং নাজমুল হোসেন শান্তর জোড়া শতকে নির্ধারিত ৫০ ওভারে ৫ উইকেটে রেকর্ড ৩৩৪ রানের পুঁজি পায় টাইগাররা।

এ সম্পর্কিত আরও খবর