ওপেনিংয়ে নেমে মিরাজের সেঞ্চুরি, বড় সংগ্রহে চোখ বাংলাদেশের

ক্রিকেট, খেলা

বার্তা২৪ স্পোর্টস | 2023-09-03 20:02:23

ব্যাটিং অর্ডারে একটা ছোট্ট পরিবর্তন, তাতেই যেন খোলনলচে বদলে গেল বাংলাদেশের ব্যাটিংয়ের। অভিষেকে ব্যর্থ ওপেনার তানজিদ হাসানের জায়গা নিয়ে বাজিমাত করলেন অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ। ক্যারিয়ারে মাত্র দ্বিতীয়বারের মতো ইনিংস শুরু করতে নেমে খেলে ফেললেন ওয়ানডেতে নিজের ক্যারিয়ারসেরা ইনিংস, পেলেন একদিনের ক্রিকেটে নিজের দ্বিতীয় সেঞ্চুরির দেখা। গুলবদিন নাঈবের করা ইনিংসের ৪১তম ওভারের চতুর্থ বলে সিঙ্গেল নিতেই তিন অঙ্ক ছোঁয়া হয়ে যায় মিরাজের। 

লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে নাঈম শেখের সঙ্গে মিরাজের উদ্বোধনী জুটি থেকে আসে ৬০ রান। পাওয়ারপ্লে'র শেষ বলে নাঈম (২৮) এবং তার ঠিক তিন বল পড়ে নতুন ক্রিজে আসা তাওহিদ হৃদয় কোনো রান করে ফিরে গেলে ক্যারিয়ারে মাত্র দ্বিতীয়বার ওপেন করতে নামা মিরাজের ওপর চাপ বাড়ে। তবে নাজমুল হোসেন শান্তকে নিয়ে সে চাপ কী দারুণভাবেই না সামাল দিলেন এই অভিজ্ঞ অলরাউন্ডার। তৃতীয় উইকেটে তাদের জুটি থেকে এই প্রতিবেদন লেখা পর্যন্ত এসেছে ১৭১ রান। মিরাজ ব্যাটিং করছেন ১০০* রানে। সেঞ্চুরির সুবাস পাচ্ছেন শান্তও (৮৮*)। তাদের দুজনের দৃঢ়তায় এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ২ উইকেটে ২৩৪ রান।

গত বছরের ডিসেম্বরে মিরপুরে ভারতের বিপক্ষে ওয়ানডেতে নিজের প্রথম সেঞ্চুরির দেখা পেয়েছিলেন মিরাজ। সেদিন আটে নেমে ১০০* রানের ইনিংস খেলে দলকে লড়াকু সংগ্রহ এনে দিয়েছিলেন। আজ ইনিংস শুরু করতে নেমেও একই ভয়ডরহীন ঢঙে খেললেন মিরাজ।

এর আগে প্রথমবারও এশিয়া কাপের মঞ্চেই ওপেন করেছিলেন এই অলরাউন্ডার। তামিম ইকবাল চোটে পড়ায় ২০১৮ এশিয়া কাপের ফাইনালে লিটন দাসের সঙ্গে ইনিংস শুরু করেছিলেন মিরাজ। সে ম্যাচে এই দুজনের ওপেনিং জুটিতে এসেছিল ১২০ রান। ৫৯ বলে ৩২ রান করেছিলেন মিরাজ।

এ সম্পর্কিত আরও খবর