বাছাই পর্বের ম্যাচেও অধিনায়ক মেসি

ফুটবল, খেলা

স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম | 2023-09-01 22:56:47

যুক্তরাষ্ট্রের ক্লাব ফুটবলে যোগ দেওয়ার আগে লিওনেল মেসি জানিয়েছিলেন যে, তিনি আর বিশ্বকাপ খেলবেন না। তবুও তাকে বিশ্বকাপের বাছাই পর্বের দলে রেখেছেন আর্জেন্টিনার কোচ লিওনেল স্কালোনি।

মার্কা জানিয়েছে, মেসির সঙ্গে অ্যানজেল ডি মারিয়া, নিকোলাস ওটেমেন্ডিরাও রয়েছেন দলে। তবে চোটের জন্য স্কোয়াডে রাখা যায়নি পাওলো দিবালাকে।

ফলে, যুক্তরাষ্ট্রের ক্লাব ফুটবলে যোগ দেওয়ার পর প্রথমবার নিজ দেশের জার্সি গায়ে নামবেন মেসি। তিনি ইকুয়েডর এবং বলিভিয়ার বিরুদ্ধে খেলবেন ২০২৬ সাল বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বের ম্যাচে।

বিশ্বজয়ী এই অধিনায়কই নেতৃত্ব দেবেন দলকে। এই দুই ম্যাচের জন্য ৩২ জনের দল ঘোষণা করেছেন স্কালোনি। আগামী ৭ সেপ্টেম্বর বুয়েনস আয়ার্সে প্রথম ম্যাচে ইকুয়েডরের মুখোমুখি হবেন মেসিরা। ১২ সেপ্টেম্বর বলিভিয়ার বিরুদ্ধে অ্যাওয়ে ম্যাচ তাদের।

আর্জেন্টিনার কোচ এবং জাতীয় দলের ফুটবলারেরা চান ২০২৬ সালের যুক্তরাষ্ট্রের বিশ্বকাপেও খেলুক মেসি। তারা বিশ্বজয়ী অধিনায়ককে ছাড়তে নারাজ। যদিও তিনি নিজে আশাবাদী নন।

যুক্তরাষ্ট্রে যাওয়ার আগে তিনি বলেছিলেন, ‘মনে হয় না পরের বিশ্বকাপে আমি খেলবো। ততোদিন কতটা খেলার মতো অবস্থায় থাকব জানি না। বয়স বাড়ছে। সর্বোচ্চ আসরে খেলতে শরীর সায় দেবে বলে মনে হয় না।’ তবু তাকে রেখেই আগামী বিশ্বকাপের পরিকল্পনা করছে আর্জেন্টিনা।

জাতীয় দলে একাধিক নতুন মুখকে ডেকেছেন কোচ স্কালোনি। এফসি ডালাসের অ্যালান ভেলাস্কো, ব্রাজিলের অ্যাটলেটিকো প্যারানেন্সের দুই ফুটবলার ব্রুনো জ়াপেল্লি এবং লুকাস এসকুইভেলকে।

স্কালোনি ডেকেছেন ইটালির ফ্লোরেন্তিনার ফুটবলার লুকাস বেলট্রানকেও। দিবালা ছাড়াও চোটের জন্য ৩২ জনের দলে রাখা হয়নি গোলরক্ষক জেরোনিমো রুলিকেও।

এ সম্পর্কিত আরও খবর