৫০ লাখ রুপিতেও দল পাননি মুশফিক

ক্রিকেট, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-31 01:39:37

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) নিলামে শুরুতে বাংলাদেশের দশ ক্রিকেটারের নাম ছিল। কিন্তু সেটা কমে গিয়ে দু'জনে থাকলেও কোনো সুখবর নেই। দল পাননি সাম্প্রতিক সময়ে আন্তর্জাতিক ক্রিকেটে অন্যতম সফল উইকেটকিপার ব্যাটসম্যান মুশফিকুর রহিম। এই টাইগার ক্রিকেটারের ভিত্তিমূল্য ছিল ৫০ লাখ রুপি। এতো কম মূল্যেও তার প্রতি কোন আগ্রহ দেখান নি ফ্রাঞ্চাইজিরা।

জয়পুরে মঙ্গলবার ২০১৯ আইপিএলের নিলামে অবশ্য অনেক বিস্ময়কর ঘটনাই ঘটেছে। দল পাননি ভারতের তারকা ক্রিকেটার যুবরাজ সিং। আবার অখ্যাত এক ক্রিকেটার বরুন চক্রবর্তী যার ভিত্তিমূল্য ছিল মাত্র ২০ লাখ রুপি। সেই তিনিই বিক্রি হয়েছেন ৮ কোটি ৪০ লাখ রুপিতে! বাংলাদেশি মুদ্রায় অঙ্কটা প্রায় ১০ কোটি। কিংস ইলেভেন পাঞ্জাব কিনে নিয়েছে এই খেলোয়াড়কে। এই লেগস্পিনারের বয়স ২৭ পেরিয়ে গেলেও এখনো ভারতের হয়ে আন্তর্জাতিক ক্রিকেটে খেলার সুযোগ পাননি।

বাংলাদেশ থেকে এবার আইপিএলের নিলামে ছিলেন মুশফিক ও মাহমুদউল্লাহ রিয়াদ। মুশফিকের নাম ঘোষণার পর আটটি ফ্র্যাঞ্চাইজি দলের প্রতিনিধিদের কেউ আগ্রহ ছিল না।   অলরাউন্ডার রিয়াদের নাম নিলামে উঠেনি।

বাংলাদেশের আরেক তারকা ক্রিকেটার সাকিব আল হাসানকে আগেই রেখে দিয়েছে সানরাইজার্স হায়দরাবাদ। গত মৌসুমে দুর্দান্ত খেলা এই অলরাউন্ডারকে হাতছাড়া করেনি দলটি। সবশেষ আইপিএলে মুম্বাই ইন্ডিয়ানসে খেলেছিলেন মুস্তফিজুর রহমান। এবার নিলামের তালিকায় ছিলো না তার নাম।

শুধু মুশফিকই নন, মঙ্গলবার দল পেলেন না মনোজ তিওয়ারি, চেতেশ্বর পূজারা, অ্যালেক্স হেলস, ব্রেন্ডন ম্যাককালাম, মার্টিন গাপটিল, ক্রিস ওকস ও ক্রিস জর্ডানের মতো তারকা ক্রিকেটাররা।

এ সম্পর্কিত আরও খবর