বসুন্ধরা সিটিতে ৯ ঘণ্টা থাকবে বিশ্বকাপ ট্রফি

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪ | 2023-09-01 00:16:14

চলতি বছরের ৫ অক্টোবর ভারতে শুরু হবে এবারের ওয়ানডে বিশ্বকাপ। তার আগে বিশ্ব ভ্রমণে বিভিন্ন দেশ ঘুরছে বিশ্বকাপ ট্রফিটি। স্বাগতিক ভারত থেকে যাত্রা শুরু করে অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, পাপুয়া নিউগিনি, যুক্তরাষ্ট্র, ওয়েস্ট ইন্ডিজ, পাকিস্তান, শ্রীলঙ্কা ঘুরে বাংলাদেশে এসেছে ট্রফিটি।

আজ বুধবার (৯ আগস্ট) রাজধানীর পান্থপথে অবস্থিত বসুন্ধরা সিটি শপিং মলে আইসিসি ওয়ানডে বিশ্বকাপের ট্রফি সর্বসাধারণদের দেখার জন্য উন্মুক্ত থাকবে।

বিসিবির দেওয়া তথ্যমতে, বেলা ১১টা থেকে রাত ৮টা পর্যন্ত অর্থ্যাৎ মোট ৯ ঘণ্টা বসুন্ধরা সিটি থাকবে বিশ্বকাপ ট্রফি। এ সময়ের মধ্যে সর্বসাধারণের জন্য ট্রফিপি উন্মুক্ত থাকবে।

সোমবার (৭ আগস্ট) ভোর রাতে বাংলাদেশে পৌঁছায় বিশ্বকাপ ট্রপি। মোট তিন দিনের সূচিতে প্রথম দিন সোমবার বিকেল ৩টায় পদ্মা সেতুতে অফিসিয়াল ফটোসেশন অনুষ্ঠিত হয়।

ট্রফি সফরের দ্বিতীয় দিন মঙ্গলবার (৮ আগস্ট) দিনভর ছিল মিরপুরে শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে। সকাল ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত বাংলাদেশ জাতীয় দলের (পুরুষ ও নারী) ক্রিকেটা, সাবেক ক্রিকেটার, বিসিবির কর্মকর্তা এবং মিডিয়াকর্মীদের ফটোসশন করেন।

বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন সাংবাদিকদের বলেন, আমরা কোনো একটা পাবলিক প্লেসে সাধারণ জনগণের দেখার জন্য বিশ্বকাপ ট্রফি রাখব। এর বাইরে আমাদের বোর্ড এবং ক্রিকেটাররা যারা আছেন, ক্রিকেট সংশ্লিষ্ট যারা আছেন, তারা যদি আগ্রহী হন তাদেরকেও দেখিয়ে দেওয়া হবে। অবশ্যই মিডিয়াও এতে যুক্ত থাকবে।’

তিনি আরও বলেন, আমরা বেশির ভাগ সময় চেষ্টা করব যাতে সাধারণ মানুষ ট্রফিটা দেখতে পারেন। আমরা দুটি শপিং মল কর্তৃপক্ষের সঙ্গে কথা বলেছি। সম্ভবত বসুন্ধরা শপিং মলেই আমাদের পরিকল্পনায় আছে। অবশ্যই ক্রিকেট বোর্ডে আনা হবে ট্রফি। খেলোয়াড়দের এবং মিডিয়ার জন্য দেখার ব্যবস্থা করা হবে। সংশ্লিষ্ট যারা আছেন, আমাদের জাতীয় দলের সাথেও পরিকল্পনা রয়েছে ফটোসেশনের।

এ সম্পর্কিত আরও খবর