রোনালদোর গোলেই জুভদের রক্ষা

ফুটবল, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-09 23:55:22

আরো একবার জয়ের নায়ক ক্রিশ্চিয়ানো রোনালদো। শহরের আরেক ক্লাব তুরিনোর বিপক্ষে তার গোলেই রক্ষা ফেভারিটদের। সিরি এ'র ম্যাচে প্রতিপক্ষের মাঠে শনিবার রাতে ১-০ গোলের জয় তুলে নিয়েছে জুভেন্টাস।

এই জয়ের পথ ধরেই একটা রেকর্ডও গড়ে ফেলেছে রোনালদোর দল। ইউরোপের শীর্ষ পাঁচ লিগে মৌসুমের প্রথম ১৬ ম্যাচে সর্বোচ্চ পয়েন্টের রেকর্ড এখন তাদের। লিগে এখন অব্দি অপরাজিত জুভেন্তুসের ১৬ ম্যাচে ১৫ জয় ও এক ড্রয়ে ৪৬ পয়েন্ট।

খেলার ১৬তম মিনিটেই অবশ্য এগিয়ে যাচ্ছিল জুভরা। ব্লেইস মাতুইদির পাসে দুর্দান্ত এক ভলি নিয়েছিলেন রোনালদো। কিন্তু প্রতিপক্ষের গোলকিপার তার সেই প্রচেষ্টা সফল হতে দেননি। এভাবে গোল মিসের মহড়া চলছেই জুভেন্টাসের। 

তবে ৭০তম মিনিটে এসে স্বস্তির সেই গোলের দেখা পায় ফেভারিটরা। রোনালদোর স্পট কিক খুঁজে নেয় নিশানা। সিমোনে জাজার ব্যাকপাস ক্লিয়ার করতে গিয়ে মারিও মানজুকিচকে ফাউল করেন তুরিনোর গোলকিপার। ব্যস রেফারি পেনাল্টির বাঁশি বাজাতে দেরী করেন নি!

এনিয়ে এবার সিরি এ-তে ১১ গোল করে শীর্ষে উঠলেন রোনালদো।

এরপর অবশ্য আবারো তুরিনোর জালে বল পাঠিয়েছিল জুভেন্টাস। কিন্তু মানজুকিচের গোল ভিএআর প্রযুক্তিতে বাতিল ঘোষণা করা হয়। তবে ১-০ ব্যবধান ধরে রেখেই শেষ পর্যন্ত মাঠ ছাড়ে টানা সাতবারের চ্যাম্পিয়নরা।

সিরি-এতে এখন ৩৫ পয়েন্ট দ্বিতীয় স্থানে আছে নাপোলি। ইন্টার মিলান ১৬ ম্যাচে ৩২ পয়েন্ট নিয়ে রয়েছে তৃতীয় স্থানে।

এ সম্পর্কিত আরও খবর