পিএসজির নায়ক নেইমার, লিভারপুলের ত্রানকর্তা সালাহ

ফুটবল, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-26 14:25:43

রীতিমতো দুঃশ্চিন্তায় পড়ে গিয়েছিলেন প্যারিস সেন্ট জার্মেইয়ের (পিএসজি) সমর্থকরা। দল গ্রুপ পর্বের বাধা পেরোতে পারবে তো? সেই প্রশ্নের উত্তর মিলল শেষ ম্যাচে। সব শঙ্কা উড়িয়ে দিয়ে অবশেষে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের সেরা ষোলতে উঠে গেছে ফরাসি জায়ান্টরা। এডিনসন কাভানি, নেইমার আর কিলিয়ান এমবাপে ম্যাজিকে রেড স্টার বেলগ্রেডকে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন পিএসজি।

মঙ্গলবার রাতে ‘সি’ গ্রুপের ম্যাচে ৪-১ গোলে জিতেছে পিএসজি। দাপটেই দলটি উঠে গেছে নকআউট পর্বে।

গ্রুপের আরেক ম্যাচে দেয়ালে পিঠ ঠেকে গিয়েছিল লিভারপুলের। জয় ছাড়া অন্য কিছু ভাবারই সুযোগ ছিল না তাদের। ঠিক এমন কঠিন সমীকরণের ম্যাচে ফের চমক দেখালেন মোহাম্মদ সালাহ। তার গোলেই নাপোলিকে হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলতে জায়গা করে নিয়েছে লিভারপুল।

মঙ্গলবার রাতে নিজেদের মাঠ অ্যানফিল্ডে ‘সি’ গ্রুপের ম্যাচে ১-০ গোলে জিতেছে অলরেডরা। এমন পরাজয়ে চ্যাম্পিয়ন্স লিগ থেকে বিদায় নিয়েছে নাপোলি। ইউরোপা লিগে নেমে গেল ইতালিয়ান ক্লাবটি।

রেড স্টার বেলগ্রেডের বিপক্ষে ম্যাচের শুরু থেকেই দাপট ছিল পিসএসজির। এমবাপের পাস থেকে বল পেয়ে দলকে এগিয়ে দেন কাভানি। এরপর খেলার ৪০তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন নেইমার। এবার চ্যাম্পিয়ন্স লিগে এই ব্রাজিলিয়ানের এটি পাঁচ নম্বর গোল।

যদিও এরপরই ৫৬তম মিনিটে পিএসজির জালে বল পাঠিয়ে চমকে দেন প্রতিপক্ষের ডিফেন্ডার মার্কো গোবেলিচ। তবে ৭৭তম মিনিটে মার্কিনিয়োসের গোলে আবারো ব্যবধানটা বড় করে নেয় পিএসজি। এরপর ইনজুরি সময়ে নেইমারের পাস থেকে বল পেয়ে গোল করেন এমবাপে।

এ অবস্থায় গ্রুপে চ্যাম্পিয়ন পিএসজির পয়েন্ট ১১। ৯ পয়েন্ট নিয়ে রানার্সআপ লিভারপুল। যদিও নাপোলির পয়েন্টও ছিল ৯। মুখোমুখি লড়াইয়ে নিজেদের মাঠে সমান ব্যবধানে জিতেছে দুই ক্লাবই। আবার গোল ব্যবধানও সমান। তবে সব মিলিয়ে কম গোল করায় ছিটকে গেল নাপোলি।

লিভারপুলের ত্রানকর্তা মোহাম্মদ সালাহ। আরো একবার সমর্থকদের মুখে হাসি ফুটিয়েছেন মিশরের এই স্টাইকার। খেলার ৩৪তম মিনিটে তার গোলে এগিয়ে যায় লিভারপুল। জেমস মিলনারের পাস পেয়ে গোল করেন সালাহ। এবারের চ্যাম্পিয়ন্স লিগে এটি তার তৃতীয় ও মৌসুমে তের নম্বর গোল!

এ সম্পর্কিত আরও খবর