সাকিব-তামিমের দ্বন্দ্বের কারণেই ‘গ্রুপিং’ চলছে, জানালেন পাপন

, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-29 23:21:10

জাতীয় দলের ড্রেসিং রুমে সাকিব আল হাসান ও তামিম ইকবালের মধ্যে বিরোধ চলছে বলে জানিয়েছেন ক্রিকেট বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন।

দীর্ঘদিন ধরেই দলের ভেতরে সিনিয়র দুই ক্রিকেটারের মধ্যে দূরত্ব নিয়ে যে জল্পনা ছিল বিসিবি প্রধানের মন্তব্যে যেনো সেটির পালে বড় হাওয়া লাগলো।

সম্প্রতি কোচ চন্ডিকা হাথুরুসিংহে ফেরার পর ড্রেসিংরুমকে আরও বন্ধুসুলভ করার প্রয়াস ব্যক্ত করেন তিনি।

দেশের ক্রিকেটের বড় দুই তারকার কথা তুলে ধরে নাজমুল হাসান বলেন, “ড্রেসিংরুমের পরিবেশ স্বাভাবিক নেই। তার কথাতেই স্পষ্ট, সিনিয়র দুই ক্রিকেটারের জন্যই এমন অপ্রীতিকর পরিবেশ তৈরি হয়েছে।”

ক্রিকবাজকে দেওয়া এক সাক্ষাৎকারে বিসিবি সভাপতি বলেন, “এটা মোটেও স্বাস্থ্যকর ড্রেসিংরুমের চিত্র নয়। আমি নিশ্চিতভাবেই বলছি।”

“যে জিনিসটা (তামিম ও সাকিবের মাঝে সম্পর্কের ফাটল) এমন না যে আমি এটা সমাধানের চেষ্টা করিনি। আমি দুজনের সঙ্গে কথা বলেছি এবং বুঝতে পেরেছি, এই মুহূর্তে দুজনের এই সমস্যা সহজে সমাধান হবে না। এটা আমার পর্যবেক্ষণ,” যোগ করেন তিনি।

নাজমুল হাসান বলেন, “তাদের দুইজনকেই বার্তা দেওয়া হয়েছে। কারণ আমরা জানি একটি দূরত্ব রয়েছে। এটি থেকে বেরিয়ে আসা দুরূহ। তবে দু'জনই আমাকে আশ্বস্ত করেছেন খেলার সময় এ বিরোধিতা থাকবে না।”

২০২২ সালে ড্রেসিং রুমের এই বিরোধিতা অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপকে কতটা প্রভাবিত করেছিল সেটিও অবগত রয়েছেন বলে জানান পাপন।

এজন্য গ্রুপিং বন্ধের আহ্বান জানান তিনি।

নাজমুল হাসান পাপন বলেছেন, “বাংলাদেশ ক্রিকেটের এই মুহূর্তে সবচেয়ে বড় সমস্যা গ্রুপিং এবং এটাই বাস্তবতা। আর কিছুতে সমস্যা নেই। আমি শুধু এই গ্রুপিং নিয়ে ভীত এবং সম্প্রতি এ ব্যাপারে জানতে পেরেছি। বিশ্বকাপের পর আমি যা শুনেছি…বিশ্বাস করতে পারছি না এটা কীভাবে সম্ভব! ক্রিকেটের সুন্দর ভবিষ্যৎ দেখতে হলে এর অবসান ঘটাতে হবে। সব ক্রিকেটারকেই বুঝতে হবে, এখানে গ্রুপিংয়ের কোনও সুযোগ নেই।”

তিনি বলেন, “এমনকি টি-টোয়েন্টি বিশ্বকাপেও। তাদের হোটেলে না থাকা সত্ত্বেও আমি যা দেখেছি এবং শুনেছি... আমি বিশ্বাস করতে পারছি না এটা কীভাবে সম্ভব। আমরা যদি একটি সুন্দর ভবিষ্যত দেখতে চাই তবে আমাদের এটির অবসান ঘটাতে হবে কারণ একটি জিনিস সবাইকে বুঝতে হবে যে গ্রুপিং করার সুযোগ নেই।”

নাজমুল হাসান বলেন, “তাদের (সাকিব ও তামিম) মাঠে ও ড্রেসিংরুমেও কথা বলতে হবে। ড্রেসিংরুমের পরিবেশও খারাপ ছিল তবে কিছুটা উন্নতি হয়েছে। এই সিরিজ থেকে (ইংল্যান্ডের বিপক্ষে আসন্ন হোম সিরিজ) আমি অন্তত ড্রেসিংরুমে এটি (তাদের সম্পর্ক) পরিবর্তন করতে চাই। তারা বাইরে যা করে তা আমার জন্য উদ্বেগের বিষয় নয়।”

এ সম্পর্কিত আরও খবর