ইংল্যান্ড ক্রিকেট দল এখন ঢাকায়

, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-30 09:32:48

২০১৬ সালের পর প্রথমবারের মতো দ্বিপাক্ষিক সিরিজ খেলতে বাংলাদেশে এসেছে ইংল্যান্ড দল। শুক্রবার (২৪ ফেব্রুয়ারি) শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে সকাল ৮.১৫ এর আশেপাশে দুটি পৃথক ফ্লাইটে ঢাকায় অবতরণ করেছে ২৩ সদস্যের ইংল্যান্ড দল।

বিমানবন্দর থেকে ওয়ানডে এবং টি-টোয়েন্টির বিশ্বচ্যাম্পিয়নদের সরাসরি হোটেল সোনারগাঁওয়ে যাওয়ার কথা রয়েছে। আজ সারাদিন বিশ্রামের পর আগামীকাল জস বাটলার-মঈন আলীরা অনুশীলন করবেন।

মিরপুর শের-ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের একাডেমি মাঠেই ওয়ানডে সিরিজের প্রস্তুতি নেবে তারা। আগামী ১ ও ৩ মার্চ এখানেই সিরিজের প্রথম দুটি ওয়ানডে খেলবে ইংল্যান্ড। তারপর দুই দলই যাবে চট্টগ্রামে।

জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ৬ মার্চ তৃতীয় ও শেষ ওয়ানডের খেলবে দুই দল। ১ মার্চ থেকে শুরু হতে এই সিরিজের সব কটি ম্যাচই হবে দিবারাত্রির। ওয়ানডে সিরিজের ম্যাচগুলো শুরু হবে দুপুর ১২টায়।

ওয়ানডে সিরিজ শেষে প্রথম টি-টোয়েন্টি শুরু হবে ৯ মার্চ। তারপর আবার মিরপুরে ফিরে ১২ ও ১৪ মার্চ হবে শেষ দুটি টি-টোয়েন্টি ম্যাচ। টি-টোয়েন্টি ম্যাচগুলো শুরু হবে বেলা তিনটায়।

এবারের এই সফরে ২৬ ফেব্রুয়ারি ঢাকার ব্রিটিশ হাইকমিশনের একটি অনুষ্ঠানে যোগ দেয়ার কথা দুই দলের। সফর শেষ করে ১৫ মার্চ ফিরে যাবে ইংল্যান্ড দল। ইংল্যান্ডের টি-টোয়েন্টি দলের ক্রিকেটারদের অনেকেই এখনো আসেননি। সিরিজ শুরুর আগে ৬ মার্চ পর্যন্ত প্রায় প্রতিদিনই কেউ না কেউ বাংলাদেশে আসতে থাকবেন।

এ সম্পর্কিত আরও খবর