বিশ্বকাপের নকআউট পর্বে মেসির প্রথম গোল

ফুটবল, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪ | 2023-09-01 05:37:30

ক্লাব ও আন্তর্জাতিক ক্যারিয়ারে হাজারতম ম্যাচ খেলতে নেমেছিলেন আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসি। ম্যাচে গোল করেছেন, ছাড়িয়েছেন স্বদেশী কিংবদন্তি দিয়েগো ম্যারাডোনার গোল সংখ্যা। একইসঙ্গে বিশ্বকাপের নকআউট পর্বে করেছেন ক্যারিয়ারের প্রথম গোলও।

মেসির অনেক অর্জনের এই ম্যাচে তার দল আর্জেন্টিনা হারিয়েছে অস্ট্রেলিয়াকে। উঠেছে কাতার বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে।

শনিবার আল রাইয়ানের আহমেদ বিন আলি স্টেডিয়ামে রাউন্ড অব সিক্সটিনের ম্যাচে আর্জেন্টিনা জিতেছে ২-১ গোলে।

ম্যাচের ৩৫তম মিনিটে ফ্রি-কিক থেকে নেওয়া মেসির শট রক্ষণে প্রতিহত হয়ে আবারও তার পায়ে চলে যায়। এরপর ডি-বক্সের ভেতর থেকে মেসির শট কাঁপায় অস্ট্রেলিয়ার জাল।

এই গোলের মাধ্যমে লিওনেল মেসি বিশ্বকাপে গোলসংখ্যায় পর্তুগালের ক্রিশ্চিয়ানো রোনালদো ও স্বদেশী দিয়েগো ম্যারাডোনাকে ছাড়িয়ে গেছেন। রোনালদো ও ম্যারাডোনার বিশ্বকাপ গোলসংখ্যা ৮।

এই ম্যাচের আগ পর্যন্ত মেসি বিশ্বকাপে যে গোলগুলো করেছিলেন তার সবগুলোই ছিল গ্রুপ পর্যায়ের ম্যাচে। অস্ট্রেলিয়ার বিপক্ষে করা এই গোল নকআউট পর্বে তার প্রথম গোল।

ক্লাব ও আন্তর্জাতিক ক্যারিয়ারে ১ হাজার ম্যাচে মেসির গোলসংখ্যা গিয়ে দাঁড়াল ৭৮৯টি; ৮১৯টি গোল করে এই তালিকায় সবার উপরে আছেন ক্রিশ্চিয়ানো রোনালদো।

বিশ্বকাপে আর্জেন্টাইন রেকর্ডের মধ্যে ২৩ ম্যাচ খেলে মেসি করেছেন ৯ গোল। ২১ ম্যাচ খেলে ৮ গোল করেছিলেন ম্যারাডোনা এবং ১২ ম্যাচ খেলে গাব্রিয়েল বাতিস্তুতা করেছেন ১০ গোল।

এ সম্পর্কিত আরও খবর