বিশ্বকাপে ‘গোলমেশিন’ লেভার প্রথম গোল

, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-27 00:13:29

পোল্যান্ডের হয়ে আন্তর্জাতিক গোল তার সর্বোচ্চ, ক্লাব ফুটবলে করে থাকেন একের পর এক গোল। তাকে বলা হয় ‘গোলমেশিন’ও। কিন্তু বিশ্বকাপের বিশ্বমঞ্চে যেন অন্য এক রবের্ত লেভানডফস্কি। নামের প্রতি সুবিচার করা হয়নি তার এতদিন, পাওয়া হয়নি গোল।

অবশেষে সেই অপেক্ষা ফুরোল। কাতার বিশ্বকাপে দ্বিতীয় ম্যাচে এসে গোল করলেন এই সময়ের অন্যতম সেরা এই স্ট্রাইকার।

প্রথম ম্যাচে অবশ্য মেক্সিকোর বিপক্ষে গোলের খুব কাছাকাছি গিয়েও পাননি গোল। মেক্সিকোর গোলরক্ষক গিয়ের্মো ওচোয়া ঠেকিয়ে দেন লেভার পেনাল্টি শট।

এই বিশ্বকাপের আলোচিত দল সৌদি আরবের বিপক্ষে আজ শনিবার (২৬ নভেম্বর) খেলতে নেমে অবশেষে সেই আরাধ্য গোলের দেখা পেলেন লেভানডফস্কি। আগের ম্যাচে আর্জেন্টিনাকে হারানো সৌদি আরবের জাল কাঁপান তিনি ম্যাচের ৮২ মিনিটে।

এটাই বিশ্বকাপে এবারের বিশ্বকাপে তার প্রথম গোল। এবারের বিশ্বকাপেই কেবল নয়, ক্যারিয়ারের প্রথম বিশ্বকাপ গোলও। এই ম্যাচসহ বিশ্বফুটবলের সর্বোচ্চ আসরে ম্যাচ খেলেছেন তিনি ৫টি, গোলের জন্যে শট নিয়েছেন ১৫টি।  

এরআগে অবশ্য প্রথম গোলের অ্যাসিস্ট করেছিলেন এই স্ট্রাইকার। ১৯৮২ সালের পর এই প্রথম বিশ্বকাপের কোনো ম্যাচে গোল ও অ্যাসিস্টের পোলিশ রেকর্ডের ভাগ বসালেন লেভা।

সৌদি আরবের বিপক্ষে পোল্যান্ড ম্যাচ জিতেছে ২-০ গোলে। এই জয়ে রাউন্ড অব সিক্সটিনের আশা বাঁচিয়ে রেখেছে ইউরোপের দেশটি। প্রথম ম্যাচে তারা মেক্সিকোর বিপক্ষে ড্র করেছিল।

৩৪ বছর বয়েসি রবের্ত লেভানডফস্কি এনিয়ে জাতীয় দলের হয়ে ৭৭ গোল করলেন। জার্মান ক্লাব বায়ার্ন মিউনিখ থেকে এবার স্প্যানিশ ক্লাব বার্সেলোনায় আসা লেভানডফস্কি এ মৌসুমে ১৯ ম্যাচে করেছেন ১৮ গোল। এরআগে বায়ার্ন মিউনিখে তার বর্ণাঢ্য ক্যারিয়ারে করেছেন ৩৪৪ গোল।

এ সম্পর্কিত আরও খবর